রাজধানীতে বেড়েই চলেছে করোনার সংক্রমণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

ঢাকা: প্রায় সারাদেশেই সংক্রমণ ঘটেছে করোনা ভাইরাসের। এর মধ্যে সবচেয়ে বেশি ১০ হাজার ৫০৪ জন শনাক্ত হয়েছে ঢাকায়। রাজধানীর যেসব এলাকায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে তার মধ্যে মিরপুর, বংশাল, ধানমন্ডি, চক বাজার, গেন্ডারিয়া, গুলশান, হাজারীবাগ, শাহবাগ, যাত্রাবাড়ী, লালবাগ, মিটফোর্ট, মোহাম্মদপুর, রাজারবাগ, শাখারি বাজার, তেজগাঁও, উত্তরা, ওয়ারী অন্যতম।

বুধবার (২০ মে) সন্ধ্যার পর সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ওয়েবসাইটের সর্বশেষ তথ্য অনুযায়ী এ বিষয় জানা গেছে।

আইইডিসিআর এর তথ্য অনুযায়ী মঙ্গলবার (১৯ মে) পর্যন্ত সব থেকে বেশি করোনা ভাইরাস শনাক্ত ছিল মিরপুরে (১, ২, ৬, ১০, ১১, ১২, ১৩, ১৪, পল্লবী ও পীরেরবাগ) মোট ৪১৮ জন। এরপর মহাখালী ২৫৯ জন, মুগদায় ২২১ জন, যাত্রাবাড়ী ২৭৪ জন, রাজারবাগে মোট ২০৭ জন, মোহাম্মদপুরে ২২৪ জন ও কাকরাইলে শনাক্ত হয়েছেন ২৯৮ জন।

এছাড়া, আদাবরে ২৮ জন, আঁগারগাওয়ে ৭৮ জন, আজিমপুরে ৪১ জন, বাবু বাজারে ১২৬ জন, বাড্ডায় ১০৮ জন, বনানীতে ৬১ জন, বংশালে ৮৫ জন, বাসাবোতে ৮০ জন, ক্যান্টনমেন্ট এলাকায় ১৪ জন, চাংখারপুলে ৩৭ জন, চকবাজার ৭১ জন, ধানমন্ডিতে ১১৬ জন, ইস্কাটন ৪৬ জন, ফার্মগেইট ৩৮ জন, গেন্ডারিয়া ৮৭ জন, গ্রিনরোডে ৪২ জন, গুলশানে ৭৫ জন, হাজারীবাগে ৭০ জন, জুরাইনে ৪৯ জন, কল্যাণপুরে ৩০ জন, চক বাজারে ৭১ জন, কামরাঙ্গীর চরে ৪৫ জন, খিলগাঁওয়ে ৯৪ জন কোতোয়ালীতে ২৭ জন শনাক্ত হয়েছে।

রাজধানীর লালমাটিয়া ৩৩ জন, লালবাগে ১২৬ জন, মালিবাগে ১১৯ জন, মান্ডা ৩২ জন, মানিকনগরে ৩৬ জন, মিটফোর্টে ৪৪ জন, মগবাজারে ১৫১ জন, নারিন্দা ৩৭ জন, নিউমার্কেট ১৪ জন, পল্টনে ৩৭ জন, পুরানা পল্টনে ২৭ জন, রামপুরায় ৬৪ জন, রমনায় ৫০ জন, রাজাবাজার ২১ জন,শাহজাহানপুরে ৩৬ জন, শাহবাগে ৭৫ জন, শাখারি বাজারে ৩২ জন, শান্তিনগর ৪২ জন, শ্যামলীতে ৭৩ জন, স্বামীবাগে ৫৬ জন, সূত্রাপুরে ৪০ জন, তেজগাঁওয়ে ১৫৩ জন, উত্তরায় ১৬২ এবং ওয়ারীতে ৭৯ জন করোনা আক্রান্ত রোগী রয়েছে বলেও জানা গেছে।

এদিকে দেশে গত একদিনে অর্থাৎ শেষ ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাস আক্রান্ত শনাক্ত হয়েছেন এক হাজার ৬১৭ জন। মৃত্যু হয়েছে আরও ১৬ জনের। নতুন করে সুস্থ হয়েছেন ২১৪ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৩৮৬ জনের। মোট আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৭৩৮ জন।

বুধবার (২০ মে) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

দেশে করোনা ভাইরাস আক্রান্ত রোগী ধরা পড়ার পর থেকে এ পর্যন্ত একদিন ব্যবধানে যে সংখ্যক রোগী শনাক্ত হয়েছেন, তার মধ্যে এটাই সর্বোচ্চ, অর্থাৎ রেকর্ড। এর আগে গত ১৮ মে সর্বোচ্চ এক হাজার ৬০২ জন রোগী শনাক্ত হয়েছিলেন।

বাংলাদেশ সময়: ০৬১৬ ঘণ্টা, মে ২১, ২০২০
এইচএমএস/আরআইএস

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
Nagad
করোনা: বন্ধ হলো দেশের ২৭৫ স্থানীয় সংবাদপত্র
আজ আবার করোনা টেস্ট, দোয়া চাইলেন মাশরাফি 
দাম্মাম থেকে ফিরলেন ৪১২ বাংলাদেশি
ছোটপর্দায় আজকের খেলা
অবশেষে মাস্ক পরলেন ডোনাল্ড ট্রাম্প!


সুন্দরবনে নিশি যাপন, শোনা যাবে বাঘের গর্জন!
লেজিসলেটিভ-সংসদ বিভাগের সচিব সস্ত্রীক করোনা আক্রান্ত
ঢাকায় ভারতীয় নতুন হাইকমিশনার হচ্ছেন বিক্রম দোরাইস্বামী
গণভবন থেকে সেনাকুঞ্জ কোথায় নেই তারা
ক্রেতাশূন্য দক্ষিণবঙ্গের সবচেয়ে বড় পশুর হাট ‘সাতমাইল’