দেশে কোয়ারেন্টিনে আছেন ২৮৪৮৩ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

ঢাকা: করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় গত ২৪ ঘণ্টায় সারাদেশে হোম কোয়ারেন্টিন, হাসপাতাল ও অন্য কোয়ারেন্টিনে আছেন ২ হাজার ১১৫ জন। ২১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত কোয়ারেন্টিনে ৫৩ হাজার ৪৪২ জন। এদের মধ্যে ছাড়পত্র নিয়েছেন ২৪ হাজার ৯৫৯ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ২৮ হাজার ৪৮৩ জন।

রোববার (২৯ মার্চ) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অ্যান্ড অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে এ তথ্য নিশ্চিত করেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের সমন্বিত নিয়ন্ত্রণকক্ষের সবশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে আছেন ৯ জন। সর্বমোট আইসোলেশনে যান ৩৪০ জন। ছাড়পত্র নিয়েছেন ২৮৪ জন। বর্তমানে ৫৬ জন আইসোলেশন আছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইতোমধ্যে ৩ লাখ ১৭ হাজার ৫০০ পিপিই বিতরণ করা হয়েছে। আজ (২৯ মার্চ) ৩ লাখ মাস্ক জেএসি এমএ ফাউন্ডেশন (আলীবাবা) থেকে পাওয়া যায়।

আইইডিসিআর এর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা প্রতিদিনের নিয়মিত ব্রিফিংয়ে রোববার (২৯ মার্চ) বলেন, এ পর্যন্ত মোট ১ হাজার ১৮৫ জন ব্যক্তির কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় ১০৯ জনের নমুনা পরীক্ষা করে কোনো পজিটিভ রোগী পাওয়া যায়নি।

সব মিলিয়ে দেশে মৃত্যু হয়েছে পাঁচজনের। সুস্থ হয়ে বাড়ি গেছেন ১৫ জন। চিকিৎসাধীন আছেন ২৮ জন।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
পিএস/এএ

রাজধানীতে বাড়ছে করোনার সংক্রমণ
কক্সবাজারে আরো ৪৬ জন করোনা আক্রান্ত
শ্রীমঙ্গলে ৬৭ মামলায় ৭৫ হাজার টাকা জরিমানা
আড়াইহাজারে দগ্ধ আরও একজনের মৃত্যু
সিলেটে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৪৮ জন


নালিতাবাড়ীতে বজ্রপাতে যুবকের মৃত্যু
বগুড়ায় একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত
সাবেক মেয়র কামরানের স্ত্রী করোনা আক্রান্ত
বাগেরহাটে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১
নিহত ৫ জনের পরিচয় শনাক্ত করেছে ইউনাইটেড কর্তৃপক্ষ