খাগড়াছড়িতে ১৪৮ জন হোম কোয়ারেন্টিনে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে বিদেশফেরত ২৫৫ জনের মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন আরও ১৪ জনসহ ১৪৮ জনকে হোম কোয়ারেন্টিনে নিয়েছে স্বাস্থ্য বিভাগ। এরমধ্যে ৭৭ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

সিভিল সার্জন ডাক্তার নুপুর কান্তি দাশ জানান, খাগড়াছড়ি সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে থাকা অবস্থায় বুধবার (২৫ মার্চ) রাতে মারা যাওয়া ব্যক্তির রক্তের নমুনা পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠানো হয়েছে। ওই ব্যক্তির সংস্পর্শে আসায় দুই চিকিৎসক, দুই নার্স ও ১ আয়াকে রাখা হয়েছে হোম কোয়ারেন্টিনে। মৃত রোগীর পরীক্ষার রিপোর্ট না পাওয়া পর্যন্ত তারা কোয়ারেন্টিনেই থাকবেন।

করোনা ভাইরাস সতর্কতার দ্বিতীয় ২ দিন চলছে পার্বত্য জেলা খাগড়াছড়িতে। তৎপরতা বাড়ানো হয়েছে প্রশাসনের। রাস্তা-ঘাট ফাঁকা। খোলেনি দোকান পাট ও ব্যবসায়িক প্রতিষ্ঠান। বন্ধ রয়েছে জেলার অভ্যন্তরীণ ও দূরপাল্লার সব ধরনের যান চলাচল। জনসমাগম এড়াতে রয়েছে প্রশাসনের নজরদারি।

ওষুধ ও নিত্য পণ্যের দোকান খোলা থাকলেও মানুষের উপস্থিতি নেই বললেই চলে। মানুষ যেন অপ্রয়োজনে বাইরে বের হতে না পারে সেজন্য পুলিশের টহল বাড়ানো হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের পাশাপাশি সড়কে সেনা সদস্যরা টহল দিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, মার্চ ২৭, ২০২০
এডি/এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
চট্টগ্রামে প্রথমবারের মতো করোনা রোগীর শরীরে প্লাজমা থেরাপি
অধ্যক্ষ নিলুফার মঞ্জুরের মৃত্যুতে বসুন্ধরা পরিবারের শোক
ইবনে খালদুনের জন্ম, নেহরুর প্রয়াণ
খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করলেন মান্না
রংপুরে মদপানে পাঁচজনের মৃত্যু


করোনায় ঢাকায় আইনজীবীর মৃত্যু
রাজধানীতে বেড়েই চলেছে করোনার সংক্রমণ
ডা. জাফরুল্লাহর জন্য ফল পাঠালেন খালেদা জিয়া
করোনায় আক্রান্ত হয়ে কাউন্সিলর মাজহারের মৃত্যু
শিবগঞ্জে বজ্রপাতে গৃহিণীর মৃত্যু