ফেনীতে ৩৭৫ প্রবাসীসহ ২০৫৬ জন হোম কোয়ারেন্টিনে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফেনী

walton

ফেনী: করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে ৩৭৫ জন প্রবাসীসহ তাদের পরিবারের ২ হাজার ৫৬ জন সদস্যকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এদিকে ৩১ প্রবাসী ও তাদের পরিবারের ১২১ জনসহ মোট ১৫২ জনের কোয়ারেন্টিন শেষ হয়েছে। কোয়ারেন্টিন শেষ হওয়ায় তাদের মৌখিকভাবে ছেড়ে দিয়েছে ফেনী জেলা স্বাস্থ্য বিভাগ।

রোববার (২২ মার্চ) ফেনী জেলা সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন বাংলানিউজকে জানান, জেলায় এ র্পযন্ত ৫ হাজার ৩০০ জনের বেশি প্রবাসী বাড়ি ফিরেছেন। এর মধ্যে ৩৭৫ জন প্রবাসী হোমে কেয়ারেন্টিনে রয়েছেন।

কোয়ারেন্টিনে থাকা সবাইকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগ। এছাড়া কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের পর্যবেক্ষণ করছেন স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্যকর্মী। বাকি বিদেশফেরতদের কোনো তথ্য না থাকায় তাদের হোম কোয়ারেন্টিনের আওতায় আনা সম্ভব হচ্ছে না। ইমিগ্রেশন থেকে যে তথ্য দেওয়া হয়েছে সে ঠিকানা অনুযায়ী তাদের পাওয়া না যাওয়ায় হোম কোয়ারেন্টিনে দেওয়া সম্ভব হচ্ছে না।

এদিকে হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের জেলা প্রশাসন ও স্থানীয় চেয়ারম্যান মেম্বারদেরও দায়িত্ব দেওয়া হয়েছে দেখভালের জন্য। সিভিল পোশাকে পুলিশও কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের পর্যবেক্ষণ করছেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রবাসীদের হোম কোয়ারেন্টিন মানার নির্দেশনা দেওয়া হয়েছে। যারা এ নির্দেশনা মানবেন না তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ইতোমধ্যে হোম কোয়ারেন্টিন না মানায় ফুলগাজী উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন। তবে কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের সামাজিক নিরাপত্তার কথা চিন্তা করে তাদের নাম-পরিচয় গোপন করা হয়েছে বলে জানান ফেনী জেলা প্রশাসক (ডিসি) মো. ওয়াহিদুজ্জমান।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, মার্চ ২২, ২০২০
এসএইচডি/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
চ্যাম্পিয়নস লিগ ফাইনালের জায়াগা হারাচ্ছে ইস্তানবুল
৭০০ কোটি মানুষের কাছে ভ্যাকসিন পৌঁছাতে লাগবে ৩-৪ বছর
আন্দোলন করে বহিষ্কার, ইউএসটিসি কর্মচারীদের বিক্ষোভ
মুসল্লিদের জন্য খুলছে মসজিদে নববীর দুয়ার
প্লাজমা দিয়েও বাঁচানো গেল না করোনা রোগী


শর্ত মেনে করতে হবে নাটকের শুটিং
শাহ আমানত বিমানবন্দরে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে প্রস্তুতি
টানা দ্বিতীয়বার সবচেয়ে দামি ক্লাব রিয়াল মাদ্রিদ
রাজাপু‌রে পু‌লিশ‌কে কু‌পি‌য়ে জখম
করোনায় শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের ইমামুল কবীরের মৃত্যু