খাগড়াছড়িতে হোম কোয়ারেন্টিনে ৮৯ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি প্রতীকী

walton

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে বিদেশফেরত ৮৯ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এরা মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ থেকে এসেছেন। যদিও খাগড়াছড়িতে বিদেশফেরতের সংখ্যা প্রায় ২৬৫জন।

জানা গেছে, রোববার (২২ মার্চ) খাগড়াছড়ি সদরে হোম কোয়ারেন্টিনে আছেন ১৮ জন, পানছড়িতে ১৩জন, দীঘিনালায় ১জন, মহালছড়িতে ১জন, লক্ষ্মীছড়িতে ৩জন, মানিকছড়িতে ৮জন, রামগড়ে ২৭ জনও মাটিরাঙ্গায় ১৮জন। এরা মূলত মধ্যপ্রাচ্যের দেশগুলো থেকে এসেছে।

রোববার বিষয়টি নিশ্চিত করেছেন খাগড়াছড়ির ডেপুটি সিভিল সার্জন মিটন চাকমা।

যদিও বিদেশফেরত বিশাল একটি অংশ হোম কোয়ারেন্টিনে থাকছেন না। তারা অবাধে ঘোরাফেরা করছেন। এই নিয়ে স্থানীয়দের মধ্যে শঙ্কা বিরাজ করছে।

খাগড়াছড়ির ডেপুটি সির্ভিল সার্জন ডা. মিটন চাকমা বলেন, আমরা বিদেশ ফেরতের কোনো তথ্য পেলে সঙ্গে সঙ্গে যোগাযোগ করে হোম কোয়ারেন্টিনে থাকার জন্য অনুরোধ করছি। এক্ষেত্রে তিনি স্থানীয়দের সচেতন হওয়ার অনুরোধ জানান।

খাগড়াছড়িতে মোট ৮০টি আইসোলেশন বেড প্রস্তুতি রাখা হয়েছে। সদরে ৩০টি এবং অন্য উপজেলাগুলোতে ৫০টি। খাগড়াছড়ি সদর হাসপাতালে আইসোলেশনে থাকা একমাত্র বৃদ্ধার টেস্টে করোনা নেগেটিভ আসায় থাকে রিলিজ দেওয়া হয়েছে।

এদিকে করোনা নিয়ে ফেসবুকে গুজব ছড়ানোর দায়ে খাগড়াছড়িতে তিনজনকে আটক করা হয়েছে। রোববার সকালে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, মার্চ ২২, ২০২০
এডি/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: খাগড়াছড়ি করোনা ভাইরাস
চট্টগ্রামে প্রথমবারের মতো করোনা রোগীর শরীরে প্লাজমা থেরাপি
অধ্যক্ষ নিলুফার মঞ্জুরের মৃত্যুতে বসুন্ধরা পরিবারের শোক
ইবনে খালদুনের জন্ম, নেহরুর প্রয়াণ
খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করলেন মান্না
রংপুরে মদপানে পাঁচজনের মৃত্যু


করোনায় ঢাকায় আইনজীবীর মৃত্যু
রাজধানীতে বেড়েই চলেছে করোনার সংক্রমণ
ডা. জাফরুল্লাহর জন্য ফল পাঠালেন খালেদা জিয়া
করোনায় আক্রান্ত হয়ে কাউন্সিলর মাজহারের মৃত্যু
শিবগঞ্জে বজ্রপাতে গৃহিণীর মৃত্যু