নিবন্ধন না থাকায় ডাক্তারকে ১ লাখ টাকা জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

চট্টগ্রামে বিএমডিসির নিবন্ধন ছাড়া এক ডাক্তারকে ভ্রাম্যমাণ আদালত ১ লাখ টাকা জরিমানা করেছে। অভিযুক্ত ব্যক্তি ‘আর টমাস মারমা’ নিজেকে আকুপাংচার বিশেষজ্ঞ পরিচয় দিয়ে নামের আগে ডা. লিখেছিলেন।



চট্টগ্রাম: চট্টগ্রামে বিএমডিসির নিবন্ধন ছাড়া এক ডাক্তারকে ভ্রাম্যমাণ আদালত ১ লাখ টাকা জরিমানা করেছে। অভিযুক্ত ব্যক্তি ‘আর টমাস মারমা’ নিজেকে আকুপাংচার বিশেষজ্ঞ পরিচয় দিয়ে নামের আগে ডা. লিখেছিলেন।

রোববার দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াছমিন পারভীন তিবরীজী ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দেন।

অভিযানে থাকা সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা ডা. কাজী মো. আশিক আমান বাংলানিউজকে জানান, চট্টগ্রাম নগরীর মোমিন রোডের কদম মোবারক এলাকায় ম্যাগনাম ডায়াগনস্টিক সেন্টারে আর টমাস মারমা দীর্ঘদিন ধরে নামের আগে ডা. লিখে রোগী দেখছিলেন।

এ ব্যাপারে আর টমাস মারমা বাংলানিউজকে জানান, আমি ভুয়া ডাক্তার নই। ১৬ বছর ধরে এ জায়গায় প্রাকটিস করে আসছি। চীন থেকে পাস করে এসেছি। কিন্তু বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলে (বিএমডিসি) নিবন্ধনের জন্য গিয়েছিলাম। পরে যোগাযোগ করতে বলেছিল তারা। আমি যত দ্রুত সম্ভব নিবন্ধন করে ফেলব।

এদিকে, অনুপ কুমার দাশ নামে আরেকজনকে ভ্রাম্যমাণ আদালত সতর্ক করে দিয়েছে। তিনি আদালতের কাছে মুচলেখা দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১১

সাতপাকে বাঁধা পড়লেন সৌম্য সরকার
দেশের প্রতিটি জেলায় বিশ্ববিদ্যালয় হবে: নওফেল
একদিনে রাজধানীর সড়কে প্রাণ গেলো ৫ জনের 
‘পাস্তা লা ভিস্তা’ উৎসব শুরু পেনিনসুলায়
‘৫০ বছরেও এত উন্নয়ন হয়নি’


এলভিস প্রিসলির ছয় দশকের রেকর্ড ভাঙলেন জাস্টিন বিবার
‘রাধে’র লুকে চমকে দিলেন সালমান
রাজধানীর বিজয়নগর থেকে জামায়াতের ১৬ নেতাকর্মী আটক
কমলনগরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু
দিল্লিতে সংঘর্ষে নিহত বেড়ে ২৭, শান্তি বজায়ে মোদীর টুইট