php glass

ই-কোলাই ব্যাকটেরিয়ার কারণে ডায়রিয়ায় আক্রান্ত ৬ শতাধিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাসপাতালের মেঝেতে ডায়রিয়া রোগী। ছবি: বাংলানিউজ

walton

চাঁপাইনবাবগঞ্জ: অবশেষে জানা গেল ই-কোলাই ব্যাকটেরিয়ার কারণে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে নবাবগঞ্জ পৌরসভার ৫ ওয়ার্ডের বাসিন্দারা। 

আক্রান্ত এলাকার সংগ্রহ করা পানি রাজশাহীতে পরীক্ষার পর প্রতিবেদনে ই-কোলাই নামক ব্যাকটিরিয়া পাওয়া গেছে।

গত বুধবার (২৩ অক্টোবর) রাত ১০টার পর থেকে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৪, ৫, ৬, ৭ ও ৮ নম্বর ওয়ার্ডের হরিপুর-দারিয়াপুরসহ পার্শ্ববর্তী কয়েকটি এলাকায় হঠাৎ করে ডায়রিয়ার প্রকোপ দেখা দেয়।

এদিকে রোববার (২৭ অক্টোবর) দুপুর পর্যন্ত ৬১২ জন ডায়রিয়া রোগী আধুনিক সদর হাসপাতালে ভর্তি হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী। 

রোববার দুপুরে এ তথ্য জানিয়ে তিনি বলেন, এই মুহূর্তে হাসপাতালে ৬১২ জন ডায়রিয়া রোগী ভর্তি রয়েছে। শনিবার দিবাগত রাত ১২টা থেকে রোববার দুপুর ২টা পর্যন্ত নতুন ভর্তি রোগীর সংখ্যা ৫৬ জন।

হাসপাতালের বারান্দায় ডায়রিয়া রোগী। ছবি: বাংলানিউজঅন্যদিকে শিশু বিশেষজ্ঞ ডা. মাহফুজ রায়হান জানান, জায়গার সংকুলান না হওয়ায় হাসপাতালের নতুন ভবনে ডেঙ্গু কর্নারকে অস্থায়ী ডায়রিয়া ওয়ার্ড হিসেবে ব্যবহার করা হচ্ছে এবং সেখানেও রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। বাড়ানো হয়েছে দায়িত্বরত চিকিৎসক ও নার্সের সংখ্যা।

হাসপাতালে রোগী ও তাদের স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, এখনও নতুনভাবে অনেক ডায়রিয়া রোগী ভর্তি হচ্ছে তবে আগের তুলনায় কম।

জানা যায়, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার দারিয়াপুর নতুনপাড়া, ফুলতলা মোড়, দারিয়াপুর হাট, হরিপুর বোর্ডঘর, দেওয়ানপাড়া, দুর্গাপুর, উপর-রাজারামপুর, স্বরূপনগর, নামোনিমগাছিসহ পার্শ্ববর্তী কয়েকটি এলাকার অনেক মানুষ বুধবার (২৩ অক্টোবর) রাত ১০টার পর থেকে হঠাৎ করেই ডায়রিয়ায় আক্রান্ত হতে থাকে। 

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: চাঁপাইনবাবগঞ্জ
অনির্দিষ্টকালের জন্য সরে দাঁড়ালেন সানা মির
টিটিএডিসিকে টেরিটোরিয়াল কাউন্সিলে উন্নীত করার প্রস্তাব
কিন্ডারগার্টেন স্কুলগুলো নিবন্ধনের আওতায় আনা হবে
গাজীপুরে যান চলাচল কম, ভোগান্তিতে দূরপাল্লার যাত্রীরা
খাগড়াছড়িতে বাবাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড


অভিনেত্রী নওশাবার মামলা হাইকোর্টে স্থগিত
‘পরিবহনে চাঁদাবাজি বন্ধ হলে সব সমস্যার সমাধান হবে’
রাউজানে বিপুল অস্ত্রসহ ডাকাত সর্দার গ্রেফতার
ধর্মঘট স্থগিত, ঢাকা-চট্টগ্রাম-সিলেট সড়কে যান চলাচল শুরু
জামিন পেলেন আসিফ আকবর