php glass

ভোলায় ডেঙ্গু আক্রান্ত ৫৮২, চিকিৎসাধীন ১৩

ছোটন সাহা, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

ভোলা: ভোলায় বেড়েই চলছে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা। প্রতিদিন গড়ে হাসপাতালে ১৫/২০ জন রোগী ভর্তি হচ্ছেন। আশঙ্কাজনক হারে রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় অনেকেই আতঙ্কিত হয়ে পড়েছেন। জেলার বিভিন্ন হাসপাতালে গত ৫২ দিনে এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত ৫৮২ জন রোগী চিকিৎসা নিয়েছেন। চিকিৎসাধীন রয়েছেন ১৩ জন। যাদের মধ্যে নতুন করে ভর্তি হয়েছেন পাঁচজন।

আক্রান্ত রোগীদের মধ্যে ভোলা সদর হাসপাতালে ১৩ জন রোগী চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। ডেঙ্গু আক্রান্ত রোগীদের মধ্যে অর্ধেকের বেশি স্থানীয় ও অন্যরা ঢাকা থেকে আগত রোগী বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। এ পর্যন্ত ঢাকায় রেফার করা হয়েছে ১০৩ জনকে। বাকি ৩৬৯ জন রোগী জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে ফিরে গেছেন।  

ভোলার সিভিল সার্জন ডা. রথীন্দ্র নাথ মজুমদার বাংলানিউজকে বলেন, গত ১ আগস্ট (বৃহস্পতিবার) থেকে সোমবার (২৩ সেপ্টেম্বর) পর্যন্ত জেলায় ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ৫৮২ জন। যাদের মধ্যে ১০৩ জনকে ঢাকায় হস্তান্তর করা হয়েছে এবং অন্যরা চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে ফিরে গেছেন। সোমবার রাত পর্যন্ত চিকিৎসাধীন রয়েছেন ১৩ রোগী।

তিনি আরও বলেন, ডেঙ্গু প্রতিরোধে সব ধরনের প্রস্তুতি রয়েছে। সব হাসপাতালে প্রয়োজনীয় চিকিৎসা ও ওষুধ রয়েছে। জেলার বিভিন্ন উপজেলা ও প্রত্যন্ত গ্রামগুলোতে স্বাস্থ্যকর্মীরা মানুষকে সচেতন করে তুলছেন। প্রতি হাসপাতালে আলাদা ডেঙ্গু কক্ষ চালু রয়েছে। পুরো সেপ্টেম্বর মাসজুড়ে ডেঙ্গুর প্রবণতা থাকলেও পরবর্তী মাসে তা কমে যাবে।

এদিকে জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার-পরিচ্চন্নতা, মশা নিধন ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। 

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন: ভোলা ডেঙ্গু
৩৩৩-এ ডিএনসিসির সেবা চালু
এসিড রাখার দায়ে এক ব্যক্তির ৫ বছরের কারাদণ্ড
নূর হোসেনকে নিয়ে কটূক্তির প্রতিবাদে কুড়িগ্রামে বিক্ষোভ
চবির নতুন প্রক্টর অধ্যাপক মনিরুল হাসান
নাম-পরিচয় মিলেছে ট্রেন দুর্ঘটনায় নিহত ১৬ জনের


‘উত্তর রাজশাহী সেচ প্রকল্প’ বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ
রেল দুর্ঘটনায় দায়ীদের বিরুদ্ধে হত্যা মামলা চান ফারাজ
চলতি মৌসুমে ১০ লাখ মেট্রিক টন ধান-চাল সংগ্রহ করা হবে
ডিএসইর সূচক কমলেও বেড়েছে সিএসইতে
রংপুরের বিপক্ষে ড্র করে চ্যালেঞ্জের মুখে ঢাকা