php glass

অটিজম ফাউন্ডেশনের উপদেষ্টা হলেন ডা. ফয়েজ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডা. শেখ ফয়েজ আহমেদ।

walton

ঢাকা: ইন্টারন্যাশনাল অটিজম ফাউন্ডেশনের উপদেষ্টা মনোনীত হয়েছেন বিশিষ্ট সমাজসেবক ও সংগঠক, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সদস্য এবং গ্রেগরিয়ান ডা. শেখ ফয়েজ আহমেদ।

সম্প্রতি রাজধানীর নীলক্ষেত এলাকায় ইন্টারন্যাশনাল অটিজম ফাউন্ডেশনের কার্যালয়ে নির্বাহী কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। সেই সভাতেই সবার সম্মিলিত সিদ্ধান্তে ডা. শেখ ফয়েজ আহমেদকে সংগঠনের উপদেষ্টা হিসেবে মনোনীত করা হয়।

বিগত ২০ বছর ধরে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের হৃদরোগ বিভাগের কনসালটেন্ট ডা. শেখ ফয়েজ আহমেদ। তিনি বীর মুক্তিযোদ্ধা ও সমাজসেবক মরহুম শেখ গোলাম মোস্তফার বড় ছেলে। ফয়েজ আহমেদ পুরান ঢাকার স্বনামধন্য সেন্ট গ্রেগরি হাই স্কুল থেকে এসএসসি, বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজ থেকে এইচএসসি এবং জহুরুল ইসলাম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি সম্পন্ন করেন। এরপর তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে কার্ডিওলোজিতে পোস্ট-গ্রাজুয়েট ডিগ্রি সম্পন্ন করেন। এছাড়া, এখন পর্যন্ত তিনি দেশে-বিদেশে বহু ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল কনফারেন্সেও অংশ নিয়েছেন। 

২০১৩ সালে ‘অটিস্টিক চিলড্রেন আর নেভার বারডেন’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে অটিজম নিয়ে বিশ্বব্যাপী কাজ করার প্রত্যয়ে এ ফাউন্ডেশন গঠিত হয়। মূলত প্রতিবন্ধী শিশুদের ব্যাপারে দেশ এবং বিশ্ববাসীকে সচেতন করাই এ সংগঠনের উদ্দেশ্য ও লক্ষ্য। প্রতি বছর ‘বিশ্ব অটিজম দিবস’ পালনসহ এ ব্যাপারে মানুষকে সচেতন করতে নানা কর্মসূচি গ্রহন ও বাস্তবায়ন করে থাকে ইন্টারন্যাশনাল অটিজম ফাউন্ডেশন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জুন ০৮, ২০১৯
এসএ/

রাজধানীতে ‘জল সবুজে আঁকা, প্রিয় শহর ঢাকা’ ক্যাম্পেইন
পূরণ হতে চলেছে সেই ছেলের স্বপ্ন
রিফাত হত্যার তদন্তে হস্তক্ষেপ করবেন না হাইকোর্ট
‘বীর’ সিনেমাতেও শাকিবের নায়িকা বুবলী
খুলনা শিপইয়ার্ডে চাকরি


জাতীয় পার্টির চেয়ারম্যান হলেন জিএম কাদের 
‘দেশের উন্নয়নে দরকার, শেখ হাসিনার সরকার’
১২ পদে নিয়োগ দেবে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট
আমজাদ খান চৌধুরী মেমোরিয়াল হাসপাতালে ইপিআই কেন্দ্র চালু
সংশোধন না হলে বিভাগীয় ব্যবস্থা: জনপ্রশাসন প্রতিমন্ত্রী