ফণী মোকাবিলায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণকক্ষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্বাস্থ্য মন্ত্রণালয়ের লোগো

walton

ঢাকা: ঘূর্ণিঝড় ফণী মোকাবিলায় নিয়ন্ত্রণকক্ষ খুলেছে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তর। ঘূর্ণিঝড় চলাকালীন ও পরবর্তী স্বাস্থ্যসেবার প্রস্তুতি পর্যালোচনায় সার্বক্ষণিক কাজ করবে এই নিয়ন্ত্রণকক্ষ। 

শুক্রবার (৩ মে) স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। একই সঙ্গে পরিস্থিতি পর্যালোচনা ও মোকাবিলায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে। সংশ্লিষ্ট প্রয়োজন বা তথ্য নিয়ন্ত্রণ কক্ষে ফোন করা যাবে এই নম্বরে- ০২-৯৮৫৫৯৩৩/ ০১৭৫৯-১১৪৪৮৮। 

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগে মোট দুই হাজার ৩৬২টি মেডিকেল টিম ও স্থানীয় পর্যায়ের অ্যাম্বুলেন্সগুলো প্রস্তুত রাখা হয়েছে। মাঠ পর্যায়ে পর্যাপ্ত ওষুধ ও চিকিৎসা সামগ্রীর সরবরাহ নিশ্চিত করা হয়েছে। ঘূর্ণিঝড় সংক্রান্ত পরিস্থিতি মোকাবিলার জন্য পাঠানো হয়েছে গাইডলাইন। একই সঙ্গে ঘূর্ণিঝড়ে আক্রান্ত সম্ভাব্য জেলার উপজেলাগুলোর সব চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। একযোগে কাজ করার জন্য প্রস্তুত রাখা হয়েছে কমিউনিটি ক্লিনিকগুলোও। 

এছাড়াও তাৎক্ষণিক মোবাইল ফোনে বিনামূল্যে চিকিৎসা পরামর্শ নেওয়ার জন্য জনগণকে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ কল সেন্টার স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ নম্বরে ফোন করার পরামর্শ দেওয়া হয়েছে নাগরিকদের। 

বাংলাদেশ সময়: ০০২৭ ঘণ্টা, মে ০৩, ২০১৯
এমএএম/এসএইচএস/এএ

ক্লিক করুন, আরো পড়ুন: ফণী
জনতার পুলিশ হতে চাই, ফোন দিন: এসপি আরাফাত
অবশেষে স্থগিত গাংনী উপজেলা ছাত্রলীগ কমিটি
ধর্ম নিয়ে রাজনীতি করছে বিএনপি: খালিদ মাহমুদ
অফিসার্স ক্লাবের নতুন কমিটি ঘোষণা
যে দলেরই হন না কেন মানুষের কাজ করুন: শামীম ওসমান


অ্যালান পো’র জন্ম, দেবেন্দ্রনাথের প্রয়াণ
পরীক্ষা না পিছিয়ে নির্বাচন এগিয়ে আনলে ভালো হতো: তাপস
বেদের মেয়ে জোসনা প্রযোজক আব্বাস উল্লাহ আর নেই
রোমাঞ্চকর ম্যাচে পয়েন্ট হারালো সিটি, হোঁচট খেল আর্সেনালও
বিয়ের ধুমধামে মেতে থাকা বাড়িতে শোকের মাতম