php glass

ফণী মোকাবিলায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণকক্ষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্বাস্থ্য মন্ত্রণালয়ের লোগো

walton

ঢাকা: ঘূর্ণিঝড় ফণী মোকাবিলায় নিয়ন্ত্রণকক্ষ খুলেছে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তর। ঘূর্ণিঝড় চলাকালীন ও পরবর্তী স্বাস্থ্যসেবার প্রস্তুতি পর্যালোচনায় সার্বক্ষণিক কাজ করবে এই নিয়ন্ত্রণকক্ষ। 

শুক্রবার (৩ মে) স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। একই সঙ্গে পরিস্থিতি পর্যালোচনা ও মোকাবিলায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে। সংশ্লিষ্ট প্রয়োজন বা তথ্য নিয়ন্ত্রণ কক্ষে ফোন করা যাবে এই নম্বরে- ০২-৯৮৫৫৯৩৩/ ০১৭৫৯-১১৪৪৮৮। 

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগে মোট দুই হাজার ৩৬২টি মেডিকেল টিম ও স্থানীয় পর্যায়ের অ্যাম্বুলেন্সগুলো প্রস্তুত রাখা হয়েছে। মাঠ পর্যায়ে পর্যাপ্ত ওষুধ ও চিকিৎসা সামগ্রীর সরবরাহ নিশ্চিত করা হয়েছে। ঘূর্ণিঝড় সংক্রান্ত পরিস্থিতি মোকাবিলার জন্য পাঠানো হয়েছে গাইডলাইন। একই সঙ্গে ঘূর্ণিঝড়ে আক্রান্ত সম্ভাব্য জেলার উপজেলাগুলোর সব চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। একযোগে কাজ করার জন্য প্রস্তুত রাখা হয়েছে কমিউনিটি ক্লিনিকগুলোও। 

এছাড়াও তাৎক্ষণিক মোবাইল ফোনে বিনামূল্যে চিকিৎসা পরামর্শ নেওয়ার জন্য জনগণকে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ কল সেন্টার স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ নম্বরে ফোন করার পরামর্শ দেওয়া হয়েছে নাগরিকদের। 

বাংলাদেশ সময়: ০০২৭ ঘণ্টা, মে ০৩, ২০১৯
এমএএম/এসএইচএস/এএ

ক্লিক করুন, আরো পড়ুন: ফণী
সুনির্দিষ্ট অভিযোগে কাউন্সিলর রাজীব গ্রেফতার: র‌্যাব
রাজধানীতে ফিনিক্স হেলথ এক্সপো শুরু ২১ অক্টোবর
জাপান সম্রাটের অভিষেক অনুষ্ঠানে যোগ দেবেন রাষ্ট্রপতি
গীতিকার অতুলপ্রসাদ সেনের জন্ম
র‌্যাবের হাতে ঢাকা উত্তর সিটির কাউন্সিলর রাজীব আটক


ট্রাকের ধাক্কায় নবদম্পতি নিহত
দুর্দান্ত জয়েও ‘সন্তুষ্ট নন’ চট্টগ্রাম আবাহনীর কোচ
ট্রাকচাপায় ডিজিএফআইয়ের মাঠকর্মী নিহত
ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক রোববার
শ্লীলতাহানির প্রতিবাদ করায় শিক্ষার্থী তাহেরকে হত্যা