php glass

সরকার স্বাস্থ্য সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন তোফায়েল আহমেদ। ছবি: বাংলানিউজ

walton

ভোলা: বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান তোফায়েল আহমেদ এমপি বলেছেন, সরকার স্বাস্থ্য সেবা সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে।

শনিবার (২০ এপ্রিল) বেলা ১১টার দিকে ভোলা সদর হাসপাতাল চত্বরে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ-২০১৯ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

তোফায়েল বলেন, ২০০১ সালে খালেদা জিয়া আমাদের মহৎ এই উদ্যোগটি (কমিউটি ক্লিনিক) বন্ধ করে দেয়। ২০০৯ সালে আবার আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে বঙ্গবন্ধু কন্যা গ্রামীণ মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে কমিউনিটি ক্লিনিক চালু করে। আমাদের প্রত্যেক থানায় হাসপাতাল রয়েছে।

তিনি বলেন, স্বাধীনতার পর আমাদের মাথাপিছু আয় ছিলো ৭০ ডলার, আর আজকে হয়েছে ১৯’শ ৯ ডলার। আগে আমরা চা, চামড়া ও পাট এই তিনটি পণ্য রপ্তানি করতাম, এখন ৭২২টি আইটেম রপ্তানি হয়। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ দুর্বার গতিতে এগিয়ে চলছে।

ফেনীর নুসরাত জাহান রাফি হত্যাকাণ্ডের কথা উল্লেখ করে তোফায়েল বলেন, সে তার জীবন ও সম্মান রক্ষা করার জন্য সংগ্রাম করেছে। রাফি চলে গেছে। সে চলে যেতে চায়নি, তাকে পাঠিয়ে দেওয়া হয়েছে। এ ব্যাপারে প্রধানমন্ত্রী কঠিন পদক্ষেপ নিতে চলেছেন। আমাদের পুলিশ প্রশাসন বিভিন্নস্থান থেকে আসামিদের গ্রেফতার করছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, সিভিল সার্জন ডা. রথীন্দ্রনাথ মজুমদার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন: ভোলা
ksrm
খোলা বাজারে ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি শুরু টিসিবি’র
বকশীগঞ্জে বজ্রপাতে গ্রাম পুলিশ সদস্যের মৃত্যু
বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারের মৃত্যু
গাজীপুরে বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত
যমুনা গ্রুপে ১৫৩ পদে নিয়োগ


শৈলকুপায় সাপের ছোবলে ২ ভাইয়ের মৃত্যু
বাঁশির সুরে ঘুরছে জীবনের চাকা
আইসিসিবিতে পাঁচ দিনব্যাপী ফার্নিচার মেলা
রক্ত চলাচল বাড়িয়ে আরও বেশি অ্যাক্টিভ হতে 
ইসরায়েলে নির্বাচন আজ, কী আছে নেতানিয়াহুর ভাগ্যে?