বঙ্গবন্ধুর জন্মদিনে বিনামূল্যে চিকিৎসা বিএসএমএমইউতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ), ফাইল ফটো

walton

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) রোববার (১৭ মার্চ) বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা দেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে এ বিশেষ সেবা।

php glass

ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বিনামূল্যে চিকিৎসাসেবা কর্মসূচি সফল করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সকল বিভাগীয় চেয়ারম্যান ও পরিচালকসহ (হাসপাতাল) সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।

মঙ্গলবার (১২ মার্চ) বিএসএমএমইউ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গবন্ধুর জন্মদিনে বহির্বিভাগে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা কর্মসূচিরউদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। একইসঙ্গে এবার বিনামূল্যে পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থাও করা হবে। পরীক্ষা নিরীক্ষার মধ্যে রয়েছে- সিবিসি, পিবিএফ, ইউরিন আরএমই, সিএস, উইডাল টেস্ট, সিআরপি, আরবিএস, এফবিএস, এস ক্রিয়েটিনিন, এসএএলটি, ব্লাড গ্রুপিং, এইচবিএসএজি, এন্টি-এইচসিভি, এক্স-রে চেস্ট (পিএভিউ) ও আল্ট্রাসাউন্ড হোল এবডোমেন।

এর আগে বিনামূল্যে চিকিৎসাসেবা কর্মসূচি সফল করতে সোমবার (১১ মার্চ) উপাচার্যের কার্যালয়ে ইনভেসটিগেটিভ ডিপার্টমেন্টসের অধ্যাপকদের সঙ্গে একটি সভা অনুষ্ঠিত হয়। এ সভাতেই উপাচার্য রোগীদের বিনামূল্যে পরীক্ষা-নিরীক্ষা করার বিষয়ে নির্দেশনা দেন।

এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বি ব্লকের বঙ্গবন্ধু ম্যুরালের সামনে ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হবে। দিবসটি পালন উপলক্ষে এ দিন অন্যান্য কার্যক্রমের মধ্যে রয়েছে- বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে সকাল ৭টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের উদ্দেশে যাত্রা ও সকাল ৭টা ৩০ মিনিটে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৮টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতির পিতার ম্যুরালের পুষ্পস্তবক অর্পণ কর্মসূচিসহ বাদ জোহর এ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, মার্চ ১২, ২০১৯
এমএএম/টিএ

বিএনপিকে বাটি চালান দিয়েও খুঁজে পাওয়া যাবে না
বিএনপি সবকিছুতে সরকারের ছায়া খুঁজছে: আইনমন্ত্রী
দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার পেলেন ক্যালিস
আইএসের সঙ্গে সম্পৃক্ত ১৪০ শ্রীলঙ্কানকে খুঁজছে পুলিশ
ত্রিপুরায় দুই ব্যক্তির মরদেহ উদ্ধার


মেলায় ১০০ লিচু ৪০০ টাকা!
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে জাতিসংঘের প্রতিনিধি দল
এবার বিগ ব্যাশ থেকেও ওয়াটসনের অবসর
৩০ এপ্রিলের মধ্যে বাকিরাও শপথ নেবেন, আশা হানিফের
ভাঙছে নদী-বাঁধ, কাটছে নির্ঘুম রাত!