তেলের খনির চেয়ে বড় সম্পদ জ্ঞান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন ডা. কনক কান্তি বড়ুয়া-ছবি-বাংলানিউজ

walton

ঢাকা: তেলের খনি নয়; সবচাইতে বড় সম্পদ হলো জ্ঞান। এই জ্ঞানার্জনের দিকে সবচাইতে বেশি গুরুত্ব দিতে হবে বলে মন্তব্য করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ)  উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

php glass

শনিবার (২ মার্চ) বিএসএমএমইউ’র ‘এ’ ব্লকের অডিটোরিয়ামে অনুষ্ঠিত চিকিৎসকদের উচ্চতর ডিগ্রি প্রোগ্রামের 'মার্চ-২০১৯' সেশনের অভিষেক ক্লাসে এমন মন্তব্য করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। 

তিনি বলেন, অর্জিত জ্ঞানকে কাজে লাগিয়ে জাতির জনকের নামে প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়কে চিকিৎসাসেবা, চিকিৎসা শিক্ষা ও গবেষণায় বিশ্বমানে নিয়ে যেতে হবে। বিএসএমএমইউসহ দেশের সব মেডিকেল শিক্ষা প্রতিষ্ঠান ও হাসপাতালে আসা রোগীদের দরদী মন নিয়ে যথাযথ চিকিৎসা সেবা প্রদানের মাধ্যমে তাদের মুখে হাসি ফোটাতে হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ডীন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও নবাগত শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, মার্চ ২, ২০১৯
এমএএম/আরআর

ববি শিক্ষার্থীদের ব্যতিক্রমী কর্মসূচি
রাঙামাটিতে পুলিশ সদস্যর ঝুলন্ত মরদেহ উদ্ধার
ঘটনাস্থলে গিয়ে নুসরাত হত্যার বর্ণনা দিলেন ‘মনি’
গাজীপু‌রে পুলিশের কাছ থেকে আসামির পলায়ন
ভোলায় জ্বিন তাড়াতে গৃহবধূর গায়ে আগুন, আটক ২


ঘাটাইলে ট্রাক-অটোরিকশা সংর্ঘষে যুবক নিহত
তাড়াইলে আগুনে ৩ বসতঘর পুড়ে ছাই
কোহলির সেঞ্চুরিতে ম্লান রানা-রাসেল ঝড়
নিরোধ-শান্তা শিক্ষাবৃত্তি পেলো ১০২ শিক্ষার্থী
নিউইয়র্কে এফএফডি সভা: আঞ্চলিক সহযোগিতার বিকল্প নেই