php glass

দ্রুত ৩ মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নির্মাণ শুরুর নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। ছবি: ফাইল ফটো

walton

ঢাকা: দ্রুত সময়ের মধ্যে প্রয়োজনীয় উন্নয়ন প্রকল্প প্রস্তাবনা (ডিপিপি) অনুমোদন সম্পন্ন করে নতুন তিনটি মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামোগত নির্মাণ কাজ শুরু করার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) সচিবালয়ে দেশের চারটি মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ নির্দেশ দেন।
 
স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে চিকিৎসা শিক্ষার মান ঊর্ধ্বে রাখতে হলে নতুন তিন মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পূর্ণাঙ্গ কার্যক্রম দ্রুত চালু করা দরকার। এছাড়া উচ্চতর চিকিৎসা শিক্ষায় গবেষণা কাজকে গুরুত্ব সহকারে সম্পৃক্ত করার জন্য সব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের প্রতি আহ্বান জানান তিনি।
 
সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, চিকিৎসা শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জিএম সালেহ উদ্দিন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. ইসমাইল খান, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মাসুম হাবিব, সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোর্শেদ আলমসহ মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয়সমূহের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় নতুন তিন বিশ্ববিদ্যালয়ের জমি অধিগ্রহণ, নির্মাণ, শিক্ষা কার্যক্রমসহ অন্যান্য কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে উপচার্যগণ স্বাস্থ্যমন্ত্রীকে অবহিত করেন। চট্টগ্রাম ও রাজশাহী বিশ্ববিদ্যালয় জমি অধিগ্রহণ সম্পন্ন করে অস্থায়ী ভিত্তিতে দাপ্তরিক কার্যক্রমের পাশাপাশি একাডেমিক কাজও শুরু হয়েছে বলে সভায় জানানো হয়।
 
বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৯
এমএএম/এমএএম/এনটি

রেফারিকে ধর্ষণের হুমকি দিলেন দর্শক 
দুই দায়িত্বকে একসূত্রে বেঁধে নজির গড়লেন ‘মা’ খেলোয়াড়
এআইবিএল’র মোবাইল ব্যাংকিং সেবা ‘ইসলামিক ওয়ালেট’
‘খেলাধুলায় প্রতিযোগিতা হবে সৌহার্দ্যপূর্ণ ও ভ্রাতৃত্বসুলভ’
বগুড়ায় চোরাই মোটরসাইকেলসহ আটক ৪


রোগের যন্ত্রণা সহ্য করতে না পেরে আত্মহত্যা
‘জনগণের ভ্যাটের টাকাতেই দেশের উন্নয়ন হচ্ছে’
৫০ টাকার নতুন নোট বাজারে আসবে ১৫ ডিসেম্বর
অর্থমন্ত্রী-গভর্নরের সঙ্গে বৈঠকের সময় চেয়ে ডিএসইর চিঠি
বসন্তে আসছে ‘বসন্ত বিকেল’