মুগুর পা চিকিৎসায় হাজারের কোটায় সিওমেক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাজারতম মুগুর পা শিশুকে চিকিৎসা সেবা প্রদান উপলক্ষে কেক কাটা হয়। ছবি: বাংলানিউজ

walton

সিলেট: দেশের উত্তর পূর্বাঞ্চলের চিকিৎসা সেবার ভরসাস্থল সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল (সিওমেক)। এরইমধ্যে বিচ্ছিন্ন অঙ্গ প্রতিস্থাপনসহ বিভিন্ন দিক থেকে সুনাম কুড়িয়েছে হাসপাতালটি।

php glass

এবার ওয়াক ফর লাইফ ক্লিনিক জন্মগত বাঁকা পা বা মুগুর পা শিশুকে চিকিৎসা সেবা হাজারের কোটা পার করলো। সেবাদানের এই দিনটিকে স্মরণীয় করে রাখতে অনুষ্ঠানের আয়োজন করা হয়। হাজারতম মুগুর পা শিশুকে চিকিৎসা সেবা প্রদান উপলক্ষে কেক কেটে দিনটিকে স্মরণীয় করে রাখা হয়।
 
এতে প্রধান অতিথি ছিলেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে মাহবুবুল হক। বিশেষ অতিথি ছিলেন- অর্থোপেডিক বিভাগের সহযোগী অধ্যাপক ডা. কামরুল আলম, ডা. শ্যামল চন্দ্র বর্মণ (আরএস ক্যাজুয়ালিটি), দি গ্লেনকো ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর ও ডোনার কলিন মেক ফারলেন, কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ রাজিয়া সুলতানা, রোটারি ক্লাব অব সিলেট এলিগ্যান্সের সদস্য এনামুল ইসলাম ও ওয়াক ফর লাইফের সিলেট বিভাগীয় ক্লিনিক ইনচার্জ ও ফিজিওথেরাপিস্ট মারুফ আহমেদ চৌধুরী।

এছাড়া অনুষ্ঠানে শতাধিক মুগুর পা মুক্ত শিশুসহ তাদের বাবা-মা উপস্থিত ছিলেন।

 
২০১০ সালের জুন মাস থেকে দি গ্লেনকো ফাউন্ডেশন পরিচালিত ওয়াক ফর লাইফ জন্মগত বাঁকা পা বা মুগুর পায়ের চিকিৎসা অত্র হাসপাতালের অর্থোপেডিক বিভাগের অধীনে সংস্থাটির কার্যক্ষম পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় শনিবার পর্যন্ত এক হাজার শিশুদের চিকিৎসা সেবা দিয়ে মাইল ফলক পার করলো সিওমেক হাসপাতাল। ওয়াক ফর লাইফ ক্লিনিক সম্পূর্ণ বিনামূল্যে এ চিকিৎসা সেবা প্রদান করে থাকে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
 
বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৯
এনইউ/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: সিলেট
ববি শিক্ষার্থীদের ব্যতিক্রমী কর্মসূচি
রাঙামাটিতে পুলিশ সদস্যর ঝুলন্ত মরদেহ উদ্ধার
ঘটনাস্থলে গিয়ে নুসরাত হত্যার বর্ণনা দিলেন ‘মনি’
গাজীপু‌রে পুলিশের কাছ থেকে আসামির পলায়ন
ভোলায় জ্বিন তাড়াতে গৃহবধূর গায়ে আগুন, আটক ২


ঘাটাইলে ট্রাক-অটোরিকশা সংর্ঘষে যুবক নিহত
তাড়াইলে আগুনে ৩ বসতঘর পুড়ে ছাই
কোহলির সেঞ্চুরিতে ম্লান রানা-রাসেল ঝড়
নিরোধ-শান্তা শিক্ষাবৃত্তি পেলো ১০২ শিক্ষার্থী
নিউইয়র্কে এফএফডি সভা: আঞ্চলিক সহযোগিতার বিকল্প নেই