php glass

কাঁঠালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পানি সংকট,দুর্ভোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

walton

ঝালকাঠি: ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলা (আমুয়া) স্বাস্থ্য কমপ্লেক্সে পানি সংকট দেখা দিয়েছে। পানির পাম্পের বৈদ্যুতিক নিয়ন্ত্রণ বক্সে ত্রুটি দেখা দেওয়ায় গত বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) সকাল থেকে পানির এ সংকট দেখা দেয়।

রোববার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত পাম্পের কারণে হাসপাতালটিতে পানি সরবরাহ বন্ধ থাকায় চরম দুর্ভোগে রয়েছেন হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারী, রোগী ও তাদের স্বজনরা। যদিও বিকল্পভাবে চাপকলসহ (গভীর নলকূপ) বিভিন্ন উপায়ে পানি সংগ্রহ করে প্রয়োজনীয় কাজ সারছেন সবাই।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ৩১ শয্যা নিয়ে ১৯৬৩ সালে প্রতিষ্ঠিত এই হাসপাতালটি ২০১৫ সালে ৫১ শয্যায় উন্নীত করা হয়। হাসপাতালে ভর্তি হওয়া রোগী, তাদের স্বজন ও চিকিৎসকরা এই পাম্পের পানি দিয়ে তাদের প্রয়োজনীয় কাজ সারতেন। কিন্তু বর্তমানে হাসপাতালে পানি না থাকায় চরম ভোগান্তি দেখা দিয়েছে। 

হাসপাতালে চিকিৎসা নিতে আসা মনোয়ারা বেগম নামে এক রোগী জানান, পানি না থাকায় চরম বিপাকে পড়তে হচ্ছে। কলস অথবা বোতলে করে টিউবয়েলের পানি এনে তা দিয়ে প্রয়োজনীয় কাজ সারতে হচ্ছে। এটা অনেক কষ্টের।

কাঁঠালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার কামারুজ্জামান সোহাগ সাংবাদিকদের জানান, ‘পানির পাম্পে সমস্যার বিষয়টি আমি তাৎক্ষণিক ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। আশা করছি আজ অথবা কালকের মধ্যে সমস্যার সমাধান করা যাবে’।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৯
এমএস/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: দুর্ভোগ
ksrm
আইজিসিসির আয়োজনে গাইলেন অদিতি মহসিন
রাস্তা খালি করতে দুই মোটরসাইকেল এসকর্ট রেখেছিলেন শামীম
‘ক্ষেপ’ বন্ধ করতে পয়েন্ট আনলো পাঠাও
আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী
ভুটানকে হারালো বাংলাদেশের কিশোররা


বিখ্যাত লেখক স্টিফেন কিংয়ের জন্ম
বসুন্ধরা কিংস একাডেমি কাপ ফুটবলে চ্যাম্পিয়ন যশোর
ধানমন্ডি ক্লাব ২৪ ঘণ্টার জন্য সিলগালা
গৃহবধূ গণধর্ষণের ঘটনায় এএসআই প্রত্যাহার
শেবা‌চিমে ডেঙ্গু জ্বরে আক্রান্ত নারীর মৃত্যু