php glass

ময়মনসিংহে মেডিসিন ক্লাবের ২ দিনব্যাপী কেন্দ্রীয় সম্মেলন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

র‌্যালি। ছবি: বাংলানিউজ

walton

ময়মনসিংহ: ‘মানবতা উজ্জীবিত হোক তারুণ্যের আভায়’ এই স্লোগান নিয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজে (মমেক) মেডিসিন ক্লাবের দু’দিনব্যাপী ২১তম কেন্দ্রীয় সম্মেলন শুরু হয়েছে।

শনিবার (১৩ অক্টোবর) সকালে এই সম্মেলনের উদ্বোধন করেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় কমিটির মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ। পরে কলেজ প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

র‌্যালি শেষে ময়মনসিংহ মেডিকেল কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় অধ্যাপক ডা. এম এ আজিজ বলেন, ‘আর্তমানবতার সেবায় মেডিসিন ক্লাব একটি উজ্জ্বল দৃষ্টান্ত। মেডিসিন ক্লাবের মতো একটি স্বেচ্ছাসেবী সংগঠন চিকিৎসক বা মেডিকেল শিক্ষার্থীদের মানুষের সঙ্গে আরো ঘনিষ্ঠভাবে মেশার সুযোগ করে দেয়।

এছাড়াও মেডিসিন ক্লাবের মতো স্বেচ্ছাসেবী সংগঠন চিকিৎসকদের ছাত্রাবস্থায় মানব সেবারও দ্বার উন্মোচন করে। চিকিৎসক সমাজকে মানবসেবায় আরো বেশি করে কাজ করার আহ্বান জানান।

মেডিসিন ক্লাবের কেন্দ্রীয় কমিটির সভাপতি জয়দেব বসাকের সভাপতিত্বে বক্তব্য রাখেন স্বাচিপের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ডা. রফিকুল আলম, বিএমএ’র ময়মনসিংহ শাখার সভাপতি ডা. মতিউর রহমান ভূঁইয়া, সাধারণ সম্পাদক এইচ এ গোলন্দাজ তারা, মমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. লক্ষ্মী নারায়ণ মজুমদার, ময়মনসিংহ মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান তুষার, ময়মনসিংহ মেডিসিন ক্লাবের সভাপতি রায়হান উদ্দিন, সাধারণ সম্পাদক রাসেল আহমেদ, ২১তম কেন্দ্রীয় সম্মেলন আহ্বায়ক কমিটির আহ্বায়ক অজিত সরকার, সদস্য সচিব তানজিম হোসাইন প্রমুখ।

আলোচনা সভা শেষে মমেক মেডিসিন ক্লাব ইউনিটের প্রকাশিত ম্যাগাজিন ‘ত্রয়ী’র মোড়ক উন্মোচন করা হয়। পরে বিকেল থেকে রাত পর্যন্ত মেডিসিন ক্লাবের ৩০ সাংগঠনিক ইউনিটের সদস্যরা মেডিসিন ক্লাবের কার্যক্রম ও ভবিষ্যত পরিকল্পনা নিয়ে আলোচনা করেন। রোববার (১৪ অক্টোবর) সব ইউনিটের পুনরায় সভা শেষে মেডিসিন ক্লাবের নতুন কেন্দ্রীয় কমিটি গঠন করা হবে।

২১ তম কেন্দ্রীয় সম্মেলন আহ্বায়ক কমিটির আহ্বায়ক অজিত সরকার সন্ধ্যায় বাংলানিউজকে জানান, ১৯৮১ সালের ৩১ জানুয়ারি ৩২ জন উদ্যমী তরুণের উদ্যোগে মমেক থেকে মেডিসিন ক্লাবের যাত্রা শুরু হয়। ৩৭ বছর পেরিয়ে এখন ৩৮ বছরে পা রেখেছে স্বেচ্ছাসেবী এই সংগঠনটি। এখন সারাদেশের ৩০টি মেডিকেল কলেজে এই ক্লাবের ইউনিট রয়েছে। কেন্দ্রীয় সম্মেলনের মাধ্যমে অন্য ইউনিটের সঙ্গে সম্পর্ক সুদৃঢ় হওয়ার পাশাপাশি ভবিষ্যত কর্ম-পরিকল্পনার দিক-নির্দেশনা মিলবে বলে জানান কমিটির আহ্বায়ক অজিত।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৮
এমএএএম/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: ময়মনসিংহ
ksrm
ছাগলনাইয়া উপজেলা আ’লীগের সভাপতি নিজাম, সম্পাদক সোহেল
সোনালি আঁশ: ‘লাভের গুড় পিঁপড়ায় খায়’
বরিশালে পৃথক ঘটনায় নার্সারি ব্যবসায়ীসহ ২ জনের মৃত্যু
ছোটপর্দায় আজকের খেলা
পেঁয়াজের দাম এক দিনে বেড়েছে ৮ টাকা, আরও বাড়ার শঙ্কা


লক্ষ্মীপুরে দুই ডাকাতদলের মধ্যে গুলিবিনিময়, নিহত ১
স্কুলছাত্রীকে অপহরণের পর হত্যা, ৩ জনের বিরুদ্ধে মামলা
কুমিল্লা থেকে অজগর ও ঈগলসহ ৫৪টি বন্যপাখি উদ্ধার
সময় বাড়লো ‘নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ-২০১৯’র নিবন্ধনের
গোপালগঞ্জে বাস ও ট্রাকের সংঘর্ষে নিহত ৪, আহত ১১