php glass

বরিশালে মেডিকেল বিশ্ববিদ্যালয় হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম-ছবি-বাংলানিউজ

walton

বরিশাল: স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, অর্থের অভাব নেই, যা প্রয়োজন হবে তাই দেওয়া হবে। তবে মেডিকেল কলেজ ও হাসপাতাল সুন্দর ব্যবস্থাপনার মধ্য দিয়ে এগিয়ে নিয়ে যেতে হবে। সুষ্ঠু ও দুর্নীতিমুক্ত প্রশাসন চাই। যাতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে সাধারণ মানুষ সেবা পায়।

সোমবার (৮ অক্টোবর) বিকেলে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের সুবর্ণ জয়ন্তী উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এসময় মন্ত্রী আরও বলেন, আগামীতে আওয়ামী লীগ ক্ষমতায় এলে বরিশালে মেডিকেল বিশ্ববিদ্যালয় হবে। বরিশালের বিষয়ে সবার আগে আমি প্রধানমন্ত্রীকে বলবো। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। বিদ্যুৎ, যোগাযোগসহ সব খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে। রোহিঙ্গা সমস্যার সমাধান করা হচ্ছে। দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে হলে নৌকায় ভোট দিন।

এদিকে বঙ্গভবন থেকে ভিডিও কনফারেন্সে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের সুবর্ণ জয়ন্তী উৎসবের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এসময় তার সঙ্গে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেকসহ উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

আনুষ্ঠানিক উদ্বোধন শেষে তিনি বরিশালে জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. ভাস্কর সাহা ও প্রাক্তন ছাত্রদের সঙ্গে কথা বলেন। এসময় তিনি শিক্ষক ও আবাসন সংকটসহ নানান বিষয়ে জানেন। পরে তিনি শিক্ষক-চিকিৎসক ও ছাত্রীদের আবাসন সংকট ভবন ও হোস্টেল নির্মাণের কথা বলেন। পাশাপাশি শিক্ষক সংকটের বিষয়টি স্বাস্থ্যমন্ত্রীকে সমাধান করার জন্য বলেন।

প্রধানমন্ত্রী ও মন্ত্রীর বক্তব্যের আগে বরিশাল সিটি করপোরেশনে নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ তার বক্তব্যে বলেন, আমরা চাই বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সার্বিক উন্নয়ন। কুয়াকাটা থেকে মুমূর্ষু রোগী অনেক আশা নিয়েই বরিশালে আসেন, আমরা চাই এখানেই তার চিকিৎসা হোক। কিন্তু সেই রোগীকে যদি বরিশাল থেকে ঢাকায় নিতে হয়, তবে যাওয়ার পথে সে বাঁচবে কিনা সন্দেহ রয়েছে। আমরা চাই মানুষকে এই মেডিকেল থেকে পূর্ণাঙ্গ সেবা দিতে, সিন্ডিকেটে মেডিকেল চালাতে নয়।

মেডিকেল কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠাস্থলে সূবর্ণ জয়ন্তী উদযাপন উৎসবের সাংগঠনিক সভাপতি অধ্যাপক টি আই এম আব্দুল্লাহ আল ফারুকের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন-বরিশাল-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, সদর-৫ আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী প্রমুখ।

বাংলা‌দেশ সময়: ২০০৬ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০১৮ 
এমএস/আরআর

ksrm
সুনামগঞ্জে ধোপাজান নদীতে ৪ টি ড্রেজার পুড়িয়েছে প্রশাসন
বনানীতে ওয়ান ম্যান ভবনের তৃতীয় তলায় অগ্নিকাণ্ড
সাংবাদিক বহিষ্কারে আর্টিকেল নাইনটিনের নিন্দা
খুমেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত নারীর মৃত্যু
ছন্দবিশারদ প্রবোধচন্দ্র সেনের প্রয়াণ


রমনায় সাবেক যুগ্ম সচিব এর মরদেহ উদ্ধার
শাহজালালে ৬০ লাখ টাকার স্বর্ণ আটক
আবেদীন টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে রাজউকের কমিটি
সে সাংবাদিক না, কেনো ছবি তুললো: মিন্নির বাবা
যুবলীগ নেতা খালেদ ডিবি হেফাজতে