php glass

চাকরি স্থায়ীকরণের দাবিতে ঢামেকে প্রতীকী অনশন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী অনশনে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের অনিয়মিত কর্মচারীরা। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: দীর্ঘ ১৫ বছর যাবত বিনা বেতনে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটের অনিয়মিত কর্মচারীরা রোগীর সেবা দিয়ে আসছে নিষ্ঠার সঙ্গে। বার্ন ইউনিট কর্তৃপক্ষ তাদের চাকরি স্থায়ীকরণের আশ্বাস দিয়ে আসলেও এখনো অনিয়মিত কর্মচারীদের চাকরি স্থায়ীকরণ হয়নি।

এর প্রতিবাদে রোববার (৩০ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের সামনে চাকরি স্থায়ীকরণের দাবিতে প্রতীকী অনশন করে অনিয়মিত ৬৮ জন কর্মচারী। পরে বার্ন ইউনিট কর্তৃপক্ষের আশ্বাসের ভিত্তিতে তারা কাজে ফিরে যান।

এদিকে চাকরি স্থায়ীকরণের দাবিতে অনিয়মিত ৬৮ জন কর্মচারী একটি কমিটি গঠন করে।

এ কমিটির সদস্য মো. জীবন মিয়া বাংলানিউজ জানান, ২০০৩ সাল থেকে আজ পর্যন্ত বিনা বেতনে অনিয়মিত কর্মচারী হিসেবে নিষ্ঠার সঙ্গে রোগীদের সেবা দিয়ে এসেছি। কিন্তু বার্ন ইউনিট কর্তৃপক্ষ বার বার আশ্বাস দিলেও চাকরি স্থায়ীকরণ করা হচ্ছে না।

তিনি জানান, অনিয়মিত কর্মচারীরা রোগীদের সেবা দিয়ে তাদের স্বজনদের বকশিশ পেয়ে কোনো মতে পরিবার নিয়ে দিন পার করেছি। শুধু একটি আশায়, চাকরি স্থায়ীকরণ হবে।

তিনি আরও জানান, প্রতীকী অনশন চলাকালে হাসপাতালের বার্ন ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন, অধ্যাপক আবুল কালাম ও হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন স্যার এসে অনিয়মিত কর্মচারীদের প্রতীকী অনশন তুলে নেওয়ার অনুরোধ করেন। পরে তাদের অনুরোধে কর্মচারীরা অনশন ভাঙে কাজে যোগ দেন। 

অনিয়মিত কর্মচারীরা জানান, আগামী বৃহস্পতিবারের (৪ অক্টোবর) মধ্যে চাকরি স্থায়ীকরণের আশ্বাস না পেলে পরবর্তী কর্মসূচি দেওয়া হবে।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড  প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রকল্প পরিচালক প্রফেসার আবুল কালাম আজাদ বাংলানিউজকে জানান, অনিয়মিত কর্মচারীদের দাবি যৌক্তিক। এ বিষয়ে আমরা আগেও আলাপ করেছি। আজও মন্ত্রণালয়ে আলাপ করেছি। আশা রাখি কিছু একটা হবে, তবে সময় লাগবে।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৮
এজেডএস/আরআইএস/

ksrm
যুবলীগ নেতা খালেদ ডিবি হেফাজতে
জাহাজ নির্মাণশিল্পে নবদিগন্ত তুলে ধরেছে বসুন্ধরা গ্রুপ
শামসুজ্জামান দুদুর বক্তব্য ষড়যন্ত্রমূলক: মহিলা লীগ
ছাত্রলীগের পর যুবলীগ ধরেছি, একে একে সব ধরবো
‘বাংলাদেশ-ভারত বন্ধুত্ব আরও সময়োপযোগী-গাঢ় করতে হবে’


খুলনায় প্রথমবারের মতো দারাজ ‘সেলার সামিট’
চট্টগ্রাম বহু আগে থেকেই শিল্প-সাহিত্যের তীর্থ: অনুপম সেন
যা ছিল খালেদের টর্চার সেলে
শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে মামলার আবদেন, আ‌দেশ রোববার
প্রতিদিন কমেছে ডেঙ্গুরোগী ভর্তি