প্রবাসী কর্মীদের জন্য অ্যাম্বুলেন্স উদ্বোধন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অ্যাম্বুলেন্স উদ্বোধন করছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: প্রবাসে মৃত কর্মীর মরদেহ পরিবহন ও অসুস্থ কর্মীর সেবা প্রদানের লক্ষ্যে দুইটি অ্যাম্বুলেন্সের উদ্বোধন করা হয়েছে। 

php glass

বৃহস্পতিবার ( ২৮ জুন) রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনে এই অ্যাম্বুলেন্সের উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে  মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার প্রবাসী কর্মী ও তাদের পরিবারের সদস্যদের কল্যাণে নিবেদিতভাবে কাজ করছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় প্রবাসী কর্মীদের কল্যাণে গঠিত হয়েছে। সবসময় নতুন নতুন কল্যাণমূলক কার্যক্রম ও সেবা প্রদানে সর্বদা সচেষ্ট রয়েছে।

মন্ত্রী আরও বলেন, আগামীতে প্রবাসী কর্মী ও তাদের আত্মীয়-স্বজনের সুবিধার্থে আবাসিক স্কুল, হাসপাতাল ও আবাসন প্রকল্পের পরিকল্পনা রয়েছে। সিলেটে মৃত প্রবাসী কর্মীর মরদেহ পরিবহন ও অসুস্থ কর্মীর সেবা প্রদানে একটি অ্যাম্বুলেন্স সরবরাহ করা হবে।

অ্যাম্বুলেন্স উদ্বোধনকালে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. নমিতা হালদার এনডিসি, অতিরিক্ত সচিব আমিনুল ইসলাম, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস এনডিসিসহ মন্ত্রণালয় ও দপ্তর-সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, অ্যাম্বুলেন্স দুইটি প্রবাসে মৃত কর্মীর মরদেহ পরিবহন ও অসুস্থ কর্মীর হাসপাতালে ভর্তিসহ বিভিন্ন সহায়তা প্রদানে ব্যবহৃত হবে। অ্যাম্বুলেন্স দুইটিতে অক্সিজেন সাপোর্টসহ আধুনিক চিকিৎসা সরঞ্জাম রয়েছে। স্বল্প খরচে প্রবাসী কর্মী ও তাদের পরিবারের সদস্যরা এ সেবা পাবেন। ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের অর্থায়নে অ্যাম্বুলেন্স দুইটি কেনা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জুন ২৮, ২০১৮
টিআর/এনএইচটি

ভারতে ভোট গণনায় কড়া নিরাপত্তা ব্যবস্থা
অস্ত্রসহ গ্রেফতার ছিনতাইকারী
মানুষের মৃত্যুর প্রহর গুনেন তারা
অসহ্য গরমের পর স্বস্তির বৃষ্টি চট্টগ্রামে
পাইকারিতে আড়াই টাকার লেবু খুচরা পর্যায়ে ১০ টাকা


মার্কেটে মার্কেটে পুলিশের সেবা বুথ
ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে লক্ষ্য সুনির্দিষ্ট: পলক
২৫০ রোগীর বিপরীতে ১ জন চিকিৎসক
বগুড়া-৬ উপ-নির্বাচনে প্রার্থী হচ্ছেন না খালেদা জিয়া
খিলগাঁয়ে কাভার্ড ভ্যানচাপায় শিক্ষার্থীর মৃত্যু