দরিদ্রদের চিকিৎসায় সরকার উদ্যোগ নেবে: স্বাস্থ্যমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ডা. আ. ফ. ম. রুহুল হক বলেছেন, অতি দরিদ্র জনগোষ্ঠীর চিকিৎসা নিশ্চিত করতে সরকার দেশে স্বাস্থ্য অর্থায়ন কর্মসূচি চালুর উদ্যোগ নেবে। প্রাথমিকভাবে পাইলট ভিত্তিতে এই কর্মসূচি বাস্তবায়নের জন্য ইতিমধ্যে কর্মপরিকল্পনা প্রণয়নের কাজ শুরু হয়েছে।



ঢাকা: স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ডা. আ. ফ. ম. রুহুল হক বলেছেন, অতি দরিদ্র জনগোষ্ঠীর চিকিৎসা নিশ্চিত করতে সরকার দেশে স্বাস্থ্য অর্থায়ন কর্মসূচি চালুর উদ্যোগ নেবে। প্রাথমিকভাবে পাইলট ভিত্তিতে এই কর্মসূচি বাস্তবায়নের জন্য ইতিমধ্যে কর্মপরিকল্পনা প্রণয়নের কাজ শুরু হয়েছে।

রোববার সচিবালয়ে ইউএসএআইডির নতুন মিশন ডিরেক্টর রিচার্ড গ্রিন মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে আসলে তিনি একথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, নগরের দরিদ্র জনগোষ্ঠী বিশেষ করে বস্তি এলাকার মানুষের মাঝে পুষ্টি, পরিবার পরিকল্পনা এবং রোগ প্রতিরোধক কার্যক্রমকে কিভাবে আরো বেগবান এবং সফল করা যায় সে উপায় খুঁজছে সরকার। এই নির্দিষ্ট জনগোষ্ঠীকে টার্গেট করেই সরকার এখন নগর স্বাস্থ্যসেবা কার্যক্রমকে এগিয়ে নিতে চায়। এক্ষেত্রে সরকারের বিভিন্ন বিভাগগুলোর মধ্যে যেমন সমন্বয় প্রয়োজন, তেমনি বিশেষজ্ঞ মন্ত্রণালয় হিসাবে স্বাস্থ্য মন্ত্রণালয়কে এখাতের প্রধান সমন্বয়ক হিসাবে কাজ করার সুযোগ দেওয়া প্রয়োজন।

রিচার্ড গ্রিন বলেন, ইউএসএইড বাংলাদেশের স্বাস্থ্যখাতে, বিশেষ করে এদেশের পুষ্টি, পরিবার পরিকল্পনা, নগর স্বাস্থ্যসহ বেশ কয়েকটি ক্ষেত্রে তাঁরা কাজ করতে আগ্রহী।

বাংলাদেশ সময় ২২০৮ ঘণ্টা ১৬ অক্টোবর ২০১১

সাতপাকে বাঁধা পড়লেন সৌম্য সরকার
দেশের প্রতিটি জেলায় বিশ্ববিদ্যালয় হবে: নওফেল
একদিনে রাজধানীর সড়কে প্রাণ গেলো ৫ জনের 
‘পাস্তা লা ভিস্তা’ উৎসব শুরু পেনিনসুলায়
‘৫০ বছরেও এত উন্নয়ন হয়নি’


এলভিস প্রিসলির ছয় দশকের রেকর্ড ভাঙলেন জাস্টিন বিবার
‘রাধে’র লুকে চমকে দিলেন সালমান
রাজধানীর বিজয়নগর থেকে জামায়াতের ১৬ নেতাকর্মী আটক
কমলনগরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু
দিল্লিতে সংঘর্ষে নিহত বেড়ে ২৭, শান্তি বজায়ে মোদীর টুইট