পামেক হাসপাতালের ইন্টার্নদের কর্মবিরতি প্রত্যাহার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
অনির্দিষ্টকালের কর্মবিরতির তিনদিন অতিবাহিত হওয়ার পর যৌথ আলোচনার মাধ্যমে পাবনা মেডিকেল কলেজ (পামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা তাদের কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছেন।

পাবনা: অনির্দিষ্টকালের কর্মবিরতির তিনদিন অতিবাহিত হওয়ার পর যৌথ আলোচনার মাধ্যমে পাবনা মেডিকেল কলেজ (পামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা তাদের কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছেন।

বুধবার (১৩ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে পামেক হাসপাতালের সম্মেলন কেন্দ্রে পামেক, পাবনা সদর হাসপাতাল কর্তৃপক্ষ, স্থানীয় প্রশাসন ও রাজনৈতিক নেতাদের উপস্থিতিতে এ যৌথ বৈঠক অনুষ্ঠিত হয়।

ইন্টার্ন চিকিৎসকদের দলনেতা ডা. আবু তোরাব মীম বাংলানিউজকে জানান, প্রায় দু’ঘণ্টার এ বৈঠক শেষে একটি সমঝোতার মাধ্যমে তারা আন্দোলন প্রত্যাহার করে নেন। বৈঠক শেষে লাঞ্ছনাকারীরা উপস্থিত হয়ে তাদের কাছে ক্ষমা প্রার্থনা করায় ইন্টার্ন চিকিৎসকরা কাজে যোগদান করেছেন।

বৈঠকে পাবনা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোশারোফ হোসেন, পামেক হাসপাতালের অধ্যক্ষ ডা. রিয়াজুল হক রেজা, পাবনা জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত সহকারী পরিচালক ডা. শ্যামল কুমার বসাক, পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল হাসান, আওয়ামী লীগ নেতা আব্দুল হান্নান, আওয়ামী লীগ নেতা মো. বাকি বিল্লাহসহ ইন্টার্ন চিকিৎসকরা উপস্থিত ছিলেন।
 
এর আগে রোববার (১০ জানুয়ারি) রাতে পাবনা শহরের গোবিন্দা মহল্লার মৃত আশরাফ আলীর স্ত্রী হেনা বিবি শ্বাসকষ্ট জনিত রোগে আক্রান্ত হয়ে পামেক হাসপাতালে ভর্তি হন। রাত দেড়টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় ক্ষুব্ধ রোগীর স্বজনরা মৃত্যুর জন্য চিকিৎসকদের দায়ী করে দায়িত্বরত ইন্টার্ন চিকিৎসকদের মারধর করেন। এ ঘটনার প্রতিবাদে ও কর্মস্থলে নিরাপত্তা নিশ্চিতের দাবিতে সোমবার (১১ জানুয়ারি) সকাল থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেন হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা।
 
বাংলাদেশ  সময়: ২০০৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৬
এএটি/আরএ

Nagad
করোনায় আরও এক চিকিৎসকের মৃত্যু
চীনের সঙ্গে ৯০০ কোটি রুপির ব্যবসা বাতিল হিরোর
সিলেটে বিনামূল্যে বাসায় পৌঁছাবে অক্সিজেন সেবা
সাংবাদিক নাজমুল হকের জন্ম
ইতিহাসের এই দিনে

সাংবাদিক নাজমুল হকের জন্ম

স্বর্ণের মাস্ক পরছেন ভারতীয়!


জাপানে বন্যা-ভূমিধস, ১৫ জনের মৃত্যুর আশঙ্কা
ভুতুড়ে বিল: ডিপিডিসির ৫ প্রকৌশলী বরখাস্ত, ৩৬ জনকে শোকজ
ইন্ডাস্ট্রি একাডেমিয়া লিংকেজ তৈরি করা খুবই জরুরি: উপমন্ত্রী
সীমান্তে ২৮টি ভারতীয় গরু জব্দ
লাল-সবুজ পতাকা অস্তিত্বে, তাই শিবনারায়নের পাশে দাঁড়িয়েছি