বিএসএমএমইউতে শীতকালীন পিঠা উৎসব অনুষ্ঠিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েটিফোর.কম

walton
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিবেশ আনন্দ ও উৎসবমুখর রাখার আহ্বান জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিবেশ আনন্দ ও উৎসবমুখর রাখার আহ্বান জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের বেসিক সায়েন্স ভবনের ৫ম তলায় অনুষ্ঠিত শীতকালীন পিঠা উৎসব ২০১৬-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

বিশ্ববিদ্যালয়ের ভাইরোলজি বিভাগ এর আয়োজন করে।

তিনি বলেন, সুস্থ ও সুন্দর শিক্ষা নিশ্চিত করতে আনন্দ ও উৎসবমুখর পরিবেশের গুরুত্ব অনস্বীকার্য। ইতিহাস, ঐতিহ্য, রীতি-নীতি, সংস্কৃতিকে নিয়েই আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে।

বাংলাদেশ ও বাঙালি সংস্কৃতিতে শীতকালীন পিঠা উৎসব অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ ধরনের আয়োজন দেশিয় ঐতিহ্য ও সংস্কৃতিকে লালন-পালন ও ধারণে অত্যন্ত সহায়ক, যোগ করেন তিনি।

এ সময় বিশ্ববিদ্যালয়ের সম্মানিত প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা)  অধ্যাপক ডা. মো. রুহুল আমিন মিয়া, প্রো-ভাইস চ্যান্সেলর (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আলী আসগর মোড়ল, বিএমএ-এর মহাসচিব ও বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, ভাইরোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. শাহিনা তাবাসসুম প্রমুখ উপস্থিত ছিলেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৬
এটি

Nagad
১২ জুলাই থেকে বরিশালে ফ্লাইট চালু 
দুর্দান্ত জয়ে নতুন মাইলফলকে ম্যানচেস্টার ইউনাইটেড
সাহারা খাতুনের মৃত্যুতে মেয়র নাছিরের শোক
নেতারা বলছেন সাহেদ আওয়ামী লীগের কেউ না
পাটুরিয়া নৌরুট পারের অপেক্ষায় তিন শতাধিক ট্রাক


রামেক হাসপাতালে করোনা রোগীর মৃত্যু
বগুড়া-১, যশোর-৬ উপ-নির্বাচনের তদন্ত কমিটি গঠন ইসির
পায়ে পায়ে ৬৪ দিনে ৬৪ জেলা (পর্ব-৬৪)
বগুড়া-১, যশোর-৬ উপ-নির্বাচন: অনিয়মে জরিমানা ১ লাখ টাকা
করোনা: চট্টগ্রামে নতুন ১৬২ জনসহ মোট আক্রান্ত ১১১৯৩