চিকিৎসক নিয়োগে আগ্রহী মালদ্বীপ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
বাংলাদেশি চিকিৎসক নিয়োগ দিতে আগ্রহ প্রকাশ করেছে মালদ্বীপ। এছাড়া উচ্চশিক্ষা ও বিভিন্ন ক্ষেত্রে প্রশিক্ষণের ব্যাপারে বাংলাদেশের সহযোগিতা কামনা করছে দেশটি।

ঢাকা: বাংলাদেশি চিকিৎসক নিয়োগ দিতে আগ্রহ প্রকাশ করেছে মালদ্বীপ। এছাড়া উচ্চশিক্ষা ও বিভিন্ন ক্ষেত্রে প্রশিক্ষণের ব্যাপারে বাংলাদেশের সহযোগিতা কামনা করছে দেশটি।

পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী ও বাংলাদেশ নবনিযুক্ত মালদ্বীপের হাইকমিশনার ড. মো.আশীম’র সঙ্গে রোববার (০৩ জানুয়ারি) মন্ত্রণালয়ে বৈঠককালে এসব বিষয় আগ্রহ প্রকাশ করেছেন বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

পাঁচ মাস আগে ঢাকায় মালদ্বীপের হাইকমিশন বন্ধ করার পর ফের চালু করেছে দেশটি। নতুন করে মালদ্বীপের হাইকমিশন চালু করায় সন্তোষ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, মালদ্বীপ সরকারের এ উদ্যোগ দু’দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ ও সহযোগিতার সম্পর্ক আরও সম্প্রসারিত করবে। গভীর সমুদ্রে মৎস্য আহরণের ক্ষেত্রে মালদ্বীপের ব্যাপক অভিজ্ঞতা উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী এক্ষেত্রে মালদ্বীপের সঙ্গে বাংলাদেশের যৌথভাবে কাজ করার আগ্রহ ব্যক্ত করেন।

পররাষ্ট্রমন্ত্রী মালদ্বীপের নব নিযুক্ত রাষ্ট্রদূতকে বাংলাদেশে স্বাগত জানান এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে সম্ভাব্য সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৬
জেপি/ওএইচ/জেডএস

Nagad
নওফেলকে নিয়ে মানহানিকর স্ট্যাটাস, আটক যুবক
‘লাখ টাকার গরুর চামড়া বিক্রি হচ্ছে দুই থেকে তিনশ’ টাকায়’
২৬ তরুণের স্বেচ্ছাশ্রমে ঘরে বসেই মিলছে নমুনা প্রতিবেদন
২৫ জুলাইয়ের মধ্যে বোনাস-বকেয়া বেতন পরিশোধের দাবি
সুনামগ‌ঞ্জে কমেছে সুরমার পা‌নি


সাহেদ বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করেছে: স্বরাষ্ট্রমন্ত্রী
বিজয়নগরে পিকআপ ভ্যান উল্টে চালক নিহত
সাহেদের সর্বোচ্চ শাস্তি কামনা করি: বিএসএমএমইউ উপাচার্য
বাতাসেও করোনা সংক্রমণ! বাঁচতে যা করতে বলছে হু
নারায়ণগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদে জেলা পরিষদের অভিযান