চিকিৎসকদের দায়িত্বে গাফিলতি করা চলবে না

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
চিকিৎসকদের সতর্ক করে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, চিকিৎসা পেশা একটি মহৎ পেশা। এ পেশায় যে যেখানে দায়িত্বে রয়েছেন যথাযথভাবে তাকে তা পালন করতে হবে। এক্ষেত্রে কোনো গাফিলতি করা চলবে না।

সিরাজগঞ্জ: চিকিৎসকদের সতর্ক করে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, চিকিৎসা পেশা একটি মহৎ পেশা। এ পেশায় যে যেখানে দায়িত্বে রয়েছেন যথাযথভাবে তাকে তা পালন করতে হবে। এক্ষেত্রে কোনো গাফিলতি করা চলবে না।

বুধবার (২৫ নভেম্বর) বিকেল ৩টার দিকে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলায় ৫০ শয্যাবিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্বোধন শেষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, কেউ দায়িত্বে অবহেলা করলে, সে জয় বাংলার লোক হলেও বরদাস্ত করা হবে না।

তিনি আরো বলেন, যে দেশে দারিদ্র-মঙ্গা লেগেই ছিল। সেই দেশ আজ মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হতে যাচ্ছে। বিশ্বব্যাংকসহ আন্তর্জাতিকমহল তা ইতোমধ্যেই স্বীকার করেছে।

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন, জামায়াত-শিবিরকে সঙ্গে নিয়ে দেশব্যাপী জ্বালাও-পোড়াও রাজনীতি করে খালেদা এখন নিঃস্ব। নিজের কর্মীরাই তাকে এখন আর চেনে না। ভাড়া কর্মী দিয়ে তিনি রাজনীতি করছেন। তাই তাকে দেখে আর ভয় পাওয়ার কিছু নাই।

সিরাজগঞ্জের সিভিল সার্জন ডা. দেবপদ রায়ের সভাপতিত্বে সভায় মন্ত্রীর স্ত্রী লায়লা আরজুমান্দ আরা বানু, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী বি. জেনারেল আহমেদুল কবির, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর বগুড়া অঞ্চলের নির্বাহী প্রকৌশলী মনিরুজ্জামান, কাজিপুর উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হক সরকার বকুল, উপজেলা নির্বাহী অফিসার (‌ই‌উএনও) মো. শাফিউল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন সাকার ও সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে মন্ত্রী প্রায় সাড়ে ৮ কোটি টাকা ব্যয়ে কাজিপুরে ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্বোধন করেন। সকালে তিনি  কাজিপুর উপজেলা পরিষদ চত্বরে প্রায় ৪৮ লাখ টাকা ব্যয়ে নির্মিত উপজেলা কৃষি অফিসারের কার্যালয় ও কৃষক প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করেন।

এ সময় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক মো. ওমর আলী শেখ ও উপজেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা ও রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৫
এসআর/

Nagad
দোকানে মেয়াদোত্তীর্ণ পণ্য, হোটেলে বাসি খাবার
আশুলিয়ায় চাঁদাবাজির অভিযোগে যুবক আটক
করোনার ভয়ে আতঙ্কিত না হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
কিন্ডারগার্ডেন স্কুল অ্যান্ড কলেজ ঐক্য পরিষদের ৬ দফা দাবি
ঠিকাদার পরিচয়ে রেলওয়ের মালামাল চুরি, যুবক আটক


বসুন্ধরা সিমেন্টের পরিবেশক তারেকুল ইসলামের বাবা আর নেই
শিশুতোষ অনুষ্ঠান ‘রঙ-বেরঙের গল্প’
সিলেটে করোনায় আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু
বাটা সু'র নো ডিভিডেন্ড ঘোষণা
চুয়াডাঙ্গায় করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু