‘ক্যারি অন পদ্ধতি’ পুনর্বহালের বিবেচনা করছে সরকার

1029 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম

walton
মেডিকেল শিক্ষার্থীদের আন্দোলন বন্ধ করে ক্লাসে যোগদানের আহবান জানিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, মেডিকেল শিক্ষা ব্যবস্থায় নতুন কারিকুলামে ‘ক্যারি অন পদ্ধতি’ পুনর্বহালের দাবি সরকার সহানুভূতির সঙ্গে বিবেচনা করছে।

ঢাকা: মেডিকেল শিক্ষার্থীদের আন্দোলন বন্ধ করে ক্লাসে যোগদানের আহবান জানিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, মেডিকেল শিক্ষা ব্যবস্থায় নতুন কারিকুলামে ‘ক্যারি অন পদ্ধতি’ পুনর্বহালের দাবি সরকার সহানুভূতির সঙ্গে বিবেচনা করছে।

মেডিকেল শিক্ষা ব্যবস্থার প্রতিষ্ঠানিক অবকাঠামোসহ অন্যান্য সমস্যা সমাধানের উদ্যোগও নেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

সংশ্লিষ্ট সকল পক্ষের সঙ্গে আলোচনা করে শিগগিরই একটি যৌক্তিক সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি।

বুধবার (০৫ আগস্ট) বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের প্রতিনিধিদলের সঙ্গে সচিবালয়ে মতবিনিময় সভায় সভাপতিত্বকালে তিনি একথা জানান।

স্বাস্থ্যসচিব সৈয়দ মঞ্জুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক, বিএমডিসি’র সভাপতি অধ্যাপক ডা. আবু শফি আহমেদ আমিন, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের মহাসচিব অধ্যাপক ডা. ইকবাল আর্সলান, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, ঢাকা মেডিকেল কলেজ ও সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের অধ্যক্ষসহ মন্ত্রণালয় ও অধিদফতরের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে বাংলাদেশ ফার্মাসিউটিক্যাল ইমপোর্টার্স অ্যাসোসিয়েশনের একটি প্রতিনিধিদল স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

তারা বহুজাতিক কোম্পানি উৎপাদিত জীবন রক্ষাকারী ওষুধ আমদানি ও বাজারজাতকরণে বিভিন্ন প্রতিবন্ধকতা তুলে ধরে তা নিরসনে পদক্ষেপ গ্রহণের অনুরোধ করেন।

স্বাস্থ্যমন্ত্রী তাদের সমস্যাগুলো মনোযোগ দিয়ে শোনেন এবং নিরসনে বিবেচনার আশ্বাস দেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৫
এমআইএইচ/এএসআর

Nagad
বিজয়নগরে পিকআপ ভ্যান উল্টে চালক নিহত
সাহেদের সর্বোচ্চ শাস্তি কামনা করি: বিএসএসএমইউ উপাচার্য
বাতাসেও করোনা সংক্রমণ! বাঁচতে যা করতে বলছে WHO
নারায়ণগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদে জেলা পরিষদের অভিযান
ব্যাংকক গেলেন ২৩ থাই নাগরিক


ফজলুর রহমান মসজিদের মোতোয়াল্লী হাজী জাহাঙ্গীর
যেসব স্থানে পালিয়ে ছিলেন সাহেদ
সিলেটে করোনায় আক্রান্ত চিকিৎসক দম্পতি
সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান করোনায় আক্রান্ত
করোনা: নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় শনাক্ত ৪২