আপনার সমস্যা, আমাদের সমাধান

স্ট্রেসের সমাজে থাকলে, মুক্তি পেতে বিকল্প পদ্ধতি ভাবুন

2667 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
মনোকথা আপনাদের ‍পাতা। আপনার মনস্তাত্ত্বিক নানা সমস্যা সমাধানে আমরা রয়েছি আপনার পাশে। সমস্যা জানিয়ে জেনে নিন সম্ভাব্য সমাধান। যশোর থেকে মনোকথার এক পাঠক জানিয়েছেন তার সমস্যার কথা, বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিয়ে সমাধান জানানো হলো।

ঢাকা: মনোকথা আপনাদের ‍পাতা। আপনার মনস্তাত্ত্বিক নানা সমস্যা সমাধানে আমরা রয়েছি আপনার পাশে। সমস্যা জানিয়ে জেনে নিন সম্ভাব্য সমাধান। যশোর থেকে মনোকথার এক পাঠক জানিয়েছেন তার সমস্যার কথা, বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিয়ে সমাধান জানানো হলো।

আপনার সমস্যা
Ami akn jsr a asi... amr prob ta hosse ami akta ghorer moddhe atke ase...majhe majhe nijeke nije upolobdhi korte parina. akjaiga theke r ek jaigai gele hothat mone hoi kivabe aslam....Prob ta thik amn type

আমাদের সমাধান
মনোকথায় লেখায় আপনাকে ধন্যবাদ।
আপনি এখন যশোরে আছেন বলছেন। আগে কোথায় ছিলেন; তার মানে কি জায়গা বদল করায় আপনার ভেতরে অস্বস্তি কাজ করছে? অনেক সময় নতুন কাজ, পরিবেশ আমাদের ভেতরে দ্বন্দ তৈরি করে।

স্ট্রেসের জন্ম দেয়। আপনি একটা ঘরের মধ্যে কি চিন্তা থেকে আটকে থাকেন? নিশ্চয়ই কোনো ভাবনা তখন আপনার ভেতরে কাজ করে। সেই ভাবনাটা কি?

Socrates বলেছেন. ‘নো দাইসেলফ’। যদিও নিজেকে জানা খুব কঠিন কাজ, বিষয়টিও জটিল। আপনার বয়স, পেশা, ইত্যাদি জানালে সুবিধা হতো। যদি ভুলোমন হয়, তবে এই সব লক্ষণ কতদিন থেকে হচ্ছে বিস্তারিত জানিয়ে লিখুন। তবে আপনি যদি স্ট্রেসের সমাজে থাকেন তবে এর কারণটা কিভাবে দূর করবেন, সেটা সময় নিয়ে ভেবে দেখুন। বিকল্প পদ্ধতি চিন্তা করুন। কেমন থাকবেন জানাবেন।

প্রিয় পাঠক, ‘মনোকথা’ আপনাদের পাতা। আপনারা জানাতে পারেন বাংলানিউজের ‘মনোকথা’ পাতায় আপনি কি ধরনের প্রতিবেদন দেখতে চান। মনোরোগ নিয়ে যে কোনো মতামত ও আপনার সমস্যার কথা জানাতে পারেন আমাদের।

আমরা পর্যায়ক্রমে অভিজ্ঞ মনোরোগ বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে আপনাদের প্রশ্নের জবাব জানিয়ে দেবো। আপনি চাইলে গোপন রাখা হবে আপনার নাম-পরিচয় এমনি কি ঠিকানাও।

সমস্যার কথা জানানোর সঙ্গে সমস্যার বিস্তারিত বিবরণ, আপনার নাম, বয়স, কোথায় থাকেন, পারিবারিক কাঠামো এবং এজন্য কোনো চিকিৎসা নিচ্ছেন কি না এ বিষয়ে বিস্তারিত আমাদের জানান। শুধুমাত্র সেক্ষেত্রেই সমস্যা সম্পর্কে প্রয়োজনীয় দিক নির্দেশনা জানানো সম্ভব হবে।

এছাড়া মানসিক সমস্যা সংক্রান্ত বা এ বিষয়ে বিশেষ যে কোনো লেখা যে কেউ পাঠিয়ে দিতে পারেন আমাদের।

আপনার সমস্যা, মতামত বা পরামর্শ ও লেখা পাঠানোর জন্য আমাদের ইমেইল করুন- [email protected]

প্রফেসর ডা. সানজিদা শাহরিয়াহ
কাউন্সিলর

বিসিআর পেইন অ্যান্ড ওয়েলনেস সেন্টার
প্রফেসর অব এনাটমি


বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৫
এটি

Nagad
সৌদি থেকে ফিরলেন আটকে পড়া ৪১৮ বাংলাদেশি
সিলেট জেলাতেই আক্রান্ত ৩ হাজার ছাড়াল
খুলনার তেরখাদায় সন্ত্রাসী জিলু মুন্সি গ্রেফতার
ডাকাতি মামলায় দীর্ঘদিন পলাতক, অবশেষে গ্রেফতার
পদ্মায় নৌকা ডুবি: সংসারে আর রইল না কেউ উপার্জনের


ইয়াবা আনতে ঢাকা থেকে ট্রাক যায় কক্সবাজার
সবুজ গালিচায় ঢাবি
ঘরোয়া খেলাধুলা চালু করতে চান ক্রীড়া প্রতিমন্ত্রী রাসেল
আমদানি-রফতানি পণ্যের মান পরীক্ষার ল্যাবে চুরি
খুবির শিক্ষক শামীম আখতার আর নেই