ঈদের ছুটিতে সেবা নির্বিঘ্ন রাখতে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশ

934 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম / ফাইল ফটো

walton
ঈদের ছুটিতে রোগীদের সেবা নিয়ে কোন ধরনের গাফিলতি মেনে নেওয়া হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। রোববার (১২ জুলাই) রাজধানীর জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতালে আকস্মিক পরিদর্শন শেষে চিকিৎসকদের এ নির্দেশ দেন তিনি।

ঢাকা: ঈদের ছুটিতে রোগীদের সেবা নিয়ে কোন ধরনের গাফিলতি মেনে নেওয়া হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।
রোববার (১২ জুলাই) রাজধানীর জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতালে আকস্মিক পরিদর্শন শেষে চিকিৎসকদের এ নির্দেশ দেন তিনি।

নাসিম বলেন, ঈদের ছুটিতে রোগীদের সেবা নিয়ে কোনো ধরনের গাফিলতি মেনে নেওয়া হবে না। এক্ষেত্রে কোন অভিযোগ পাওয়া গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

রোস্টার পদ্ধতিতে সব হাসপাতালে চিকিৎসকদের উপস্থিতি নিশ্চিত করারও নির্দেশনা দেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, অনেক সময় ঈদের সময় হাসপাতালে রোগীদের চিকিৎসার বেহাল চিত্র দেখা যায়। চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীরা একযোগে ছুটি নিয়ে বাড়ি চলে যান। এতে চিকিৎসা বঞ্চিত হন রোগীরা।

‘অনেক সময় দুর্ঘটনাও ঘটে। এসব থেকে সতর্ক থাকতে হবে। রোগীদের প্রতি চিকিৎসকদের আরও বেশি আন্তরিক ও যত্মবান হয়ে সেবা দিতে হবে।’

এসময় মন্ত্রী সাংবাদিকদের জানান, মহাখালীতে বেদখল সরকারি জমি ঈদের পর উচ্ছেদে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। ওই জমি দখলমুক্ত করে স্বাস্থ্য অঞ্চল গড়ে তোলা হবে।

এর আগে বেলা সাড়ে ১২টার দিকে জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতাল আকস্মিক পরিদর্শনে যান স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

হাসপাতালের বর্হিঃবিভাগ দিয়ে প্রবেশ করে একে একে জরুরি বিভাগ, ব্রংকাইটিস, অ্যাজমা বিভাগসহ বিভিন্ন বিভাগ ও ওয়ার্ড ঘুরে দেখেন মন্ত্রী।
এ সময় তিনি রোগী ও তাদের স্বজনদের সঙ্গে কথা বলেন এবং চিকিৎসার খোঁজ-খবর নেন।

তবে টয়লেট, মেঝেসহ হাসপাতালের পরিবেশ অপরিচ্ছন্ন থাকায় অসন্তোষ প্রকাশ করেন স্বাস্থ্যমন্ত্রী। তবে আকস্মিক পরিদর্শনে গিয়ে চিকিৎসকদের উপস্থিতি দেখে সন্তোষ প্রকাশ করেন তিনি।  

এ সময় হাসপাতালকে দালালমুক্ত রেখে সেবার মান উন্নয়ন করতে পরিচালককে নির্দেশ দেন মন্ত্রী।

পরিদর্শনকালে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নুরুল হক, পরিচালক (হাসপাতাল)  অধ্যাপক ডা. শামিউল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, জুলাই ১২, ২০১৫
এসএমএ/এমএ

Nagad
সাউদাম্পটন টেস্টে চালকের আসনে উইন্ডিজ
চীনের আগ্রাসী কর্মকাণ্ড ঠেকাতে চায় ট্রাম্প প্রশাসন
বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন
রোববার থেকে বরিশালে ফ্লাইট চালাবে নভোএয়ার
সাহারা খাতুন ছিলেন একজন সংগ্রামী নেতা: স্বরাষ্ট্রমন্ত্রী


সাহারা খাতুনকে শেষ শ্রদ্ধা
রোয়াংছড়িতে সন্ত্রাসীদের গুলিতে নারী নিহত 
বৃষ্টিতে ভোগান্তি, বন্দরে সতর্কতা সংকেত
বনানী কবরস্থানে সাহারা খাতুনের দ্বিতীয় জানাজা
বান্দরবানের রাজগুরু বৌদ্ধ বিহারের অধ্যক্ষ আর নেই