ছুটি ছাড়াই বন্ধ হাওরের ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র

471 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
কিশোরগঞ্জের হাওরাঞ্চল অষ্টগ্রাম উপজেলার কাস্তুল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ছুটির দিন ছাড়াও বন্ধ থাকার অভিযোগ উঠেছে। ফলে দূর-দূরান্ত থেকে ‍আসা রোগীরা দীর্ঘ সময় অপেক্ষা করেও চিকিৎসা সেবা না নিয়েই ফিরে যায় বলে অভিযোগ স্থানীয়দের।

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের হাওরাঞ্চল অষ্টগ্রাম উপজেলার কাস্তুল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ছুটির দিন ছাড়াও বন্ধ থাকার অভিযোগ উঠেছে।

ফলে দূর-দূরান্ত থেকে ‍আসা রোগীরা দীর্ঘ সময় অপেক্ষা করেও চিকিৎসা সেবা না নিয়েই ফিরে যায় বলে অভিযোগ স্থানীয়দের।
 
সোমবার (২৯ জুন) সরেজমিনে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ওই স্বাস্থ্য কেন্দ্রের সামনে অপেক্ষা করে দেখা যায় ভবনের মূল দরজায় তালা ঝুলানো।

নেই কোনো চিকিৎসক বা কর্মচারী। দরজার সামনে অপেক্ষা করছেন কয়েকজন রোগী। কেউ কেউ এসে কিছুক্ষণ অপেক্ষা করে ধৈর্য্যহারা হয়ে ফিরে যাচ্ছেন।
 
ওই ইউনিয়নের ইসলামপুর গ্রামের রাণী দাস (৫৫) এসেছেন সকাল ১০টায়। কয়েকদিন ধরে কাশি ও আমাশয় রোগে ভুগছেন তিনি। ১২টা পর্যন্ত অপেক্ষা করে একপর্যায়ে বিরক্ত হয়ে ওঠেন তিনি।

এই প্রতিবেদককে দেখে এগিয়ে এসে বলেন, এটা কি হাসপাতাল নাকি বন্ধ কোনো ভবন বোঝার উপায় নেই। গতকাল  ডাক্তার বলেছিল আজ (সোমবার)সকালে আসতে, কিন্তু এসে হাসপাতালে তালা ঝুলানো।

অপেক্ষারত আরো কয়েক রোগী বলেন, এভাবে কি হাসপাতাল চলে? যে সময় আসি দরজার তালা ঝুলতে দেখা যায়।

স্থানীয়রা জানায়, বর্তমান রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ অ্যাডভোকেট ডেপুটি স্পিকার থাকাকালীন ২০০১ সালে কাস্তুল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উদ্বোধন করেন। এরপর থেকে এভাবে খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছে এ সেবা প্রতিষ্ঠান।

নাম প্রকাশ না করতে ইচ্ছুক স্বাস্থ্য কেন্দ্রের পাশের এক বাসিন্দা জানান, এ হাসপাতালের কেউ ঠিকভাবে দায়িত্ব পালন করে না। উল্টো রোগী দেখলে ডাক্তাররা বিরক্ত হয়।

যোগাযোগ করা হলে কাস্তুল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের দায়িত্বরত ডা. রাশেদুল ইসলাম বাংলানিউজকে জানান, প্রতি সপ্তাহের সোমবার অষ্টগ্রাম সদর হাসপাতালে একটি অপারেশন ক্যাম্পেইন হয়। তিনি সেখানে উপস্থিত থাকেন। তাই সোমবার ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র বন্ধ থাকে।
 
তিনি দাবি করেন তার সহকারী আফরুজ্জামানকে বলে এসেছেন স্বাস্থ্য কেন্দ্র খোলা রাখতে।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, জুন ২৯, ২০১৫
এসআর

Nagad
সাতক্ষীরা সীমান্তে ৫ স্বর্ণের বারসহ নারী আটক
পঞ্চগড়ে মাছ শিকারের ধুম
মুখোশের আড়ালে যতই মুখ লুকিয়ে রাখুক, ধরা পড়তেই হবে: কাদের
শিল্প গান প্রচার করবে রেডিও ক্যাপিটাল
আদালতের নির্দেশ অমান্য করে রেলবিভাগে শ্রমিক ছাঁটাই


সাহেদ যেমন তার সরকারও তেমন: রিজভী
কিন্ডারগার্টেন মালিকদের সহজ শর্তে ঋণের দাবিতে মানববন্ধন
ব্রহ্মপুত্রের পানি বিপৎসীমার উপরে, ধরলায় সামান্য হ্রাস
নিজেদের দোষেই শিরোপা হাতছাড়া হয়েছে বার্সার: সুয়ারেস
কাঁচা রাস্তায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ