বেসরকারি মেডিকেলের সঙ্গে আপোশ নয়

1431 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম / ছবি: ফাইল ফটো

walton
বেসরকারি মেডিকেল কলেজগুলোতে ভর্তি হতে শিক্ষার্থীদের পাশ নম্বর কমাতে কোনো আপোশ হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ এসোসিয়েশন অব ইউরোলজিক্যাল সার্জনস এর নবম কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠান শেষে এ কথা বলেন তিনি।

ঢাকা: বেসরকারি মেডিকেল কলেজগুলোতে ভর্তি হতে শিক্ষার্থীদের পাশ নম্বর কমাতে কোনো আপোশ হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ এসোসিয়েশন অব ইউরোলজিক্যাল সার্জনস এর নবম কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠান শেষে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, মানসম্পন্ন চিকিৎসক তৈরি করতে সরকার কোনো আপোস করবে না। যেসব শিক্ষার্থীদের যোগ্যতা রয়েছে তারাই মেডিকেলে ভর্তি হবে। কারণ
মেডিকেল থেকে পাশ করে এসব চিকিৎসরাই মানুষের সেবা করবে।

উল্লেখ্য, মেডিকেল ভর্তিতে পাশ নম্বর ৪০ করাতে বেশ কয়েকটি বেসরকারি মেডিকেল কলেজ শিক্ষার্থী পাচ্ছে না বলে দাবি জানিয়ে আসছে।

মন্ত্রী আরো বলেন, ভুয়া চিকিৎসক এবং অবৈধ হাসপাতালগুলোর ব্যাপারে সরকার আরো কঠোর হবে। আমি ভুয়াদের মন্ত্রী না। ভাল ও যোগ্যতাসম্পন্ন চিকিৎসকদের পুরস্কৃত করবে সরকার। ভুয়া চিকিৎসক ও অবৈধ হাসপাতালের বিরুদ্ধে নিয়মিত অভিযান চলবে বলেও জানান মন্ত্রী।

কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ নাসিম। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. দ্বীন মো. নুরুল হক, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের মহাসচিব ডা. ইকবাল অার্সনাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. প্রাণ গোপাল দত্ত, বাউসের সাধারণ সম্পাদক ডা. মো ওয়ালিউল্লাহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৭০৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৫

Nagad
করোনায় আরও এক চিকিৎসকের মৃত্যু
চীনের সঙ্গে ৯০০ কোটি রুপির ব্যবসা বাতিল হিরোর
সিলেটে বিনামূল্যে বাসায় পৌঁছাবে অক্সিজেন সেবা
সাংবাদিক নাজমুল হকের জন্ম
ইতিহাসের এই দিনে

সাংবাদিক নাজমুল হকের জন্ম

স্বর্ণের মাস্ক পরছেন ভারতীয়!


জাপানে বন্যা-ভূমিধস, ১৫ জনের মৃত্যুর আশঙ্কা
ভুতুড়ে বিল: ডিপিডিসির ৫ প্রকৌশলী বরখাস্ত, ৩৬ জনকে শোকজ
ইন্ডাস্ট্রি একাডেমিয়া লিংকেজ তৈরি করা খুবই জরুরি: উপমন্ত্রী
সীমান্তে ২৮টি ভারতীয় গরু জব্দ
লাল-সবুজ পতাকা অস্তিত্বে, তাই শিবনারায়নের পাশে দাঁড়িয়েছি