কেএফসি’র খাবারে ভেজাল!

1061 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
যুক্তরাষ্ট্রভিত্তিক ফুড চেইন প্রতিষ্ঠান কেন্টাকি ফ্রায়েড চিকেনের (কেএফসি) জনপ্রিয় ডিশ রিজো রাইসে কৃত্রিম রং পাওয়া গেছে। এজন্য ভোক্তাদের সাবধান করে দিয়ে এক আদেশ জারি করেছেন দিল্লির সর্বোচ্চ আদালত।

ঢাকা: যুক্তরাষ্ট্রভিত্তিক ফুড চেইন প্রতিষ্ঠান কেন্টাকি ফ্রায়েড চিকেনের (কেএফসি) জনপ্রিয় ডিশ রিজো রাইসে কৃত্রিম রং পাওয়া গেছে। এজন্য ভোক্তাদের সাবধান করে দিয়ে এক আদেশ জারি করেছেন দিল্লির সর্বোচ্চ আদালত।

রিজো রাইসে ভেজালের ব্যাপারে জাতীয় খাদ্য নিরাপত্তা ও মান নিয়ন্ত্রণ বিভাগের (এফএসএসএআই) পক্ষ থেকে একটি অভিযোগ দায়ের করা হলে এ আদেশ দেন আদালত।

স্থানীয় সংবাদ মাধ্যমগুলো বলছে, সম্প্রতি দিল্লির একটি কেএফসি রেস্টুরেন্ট থেকে রিজো রাইসের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করে এফএসএসএআই। পরীক্ষা-নিরীক্ষার পর এতে কৃত্রিম রংয়ের মিশ্রণের ব্যাপারে নিশ্চিত হন কর্মকর্তারা।

এরপর এফএসএসএআই আদালতে অভিযোগ করে বলেন, কেএফসি’র ডিজো রাইসে যে কৃত্রিম রংয়ের মিশ্রণ রয়েছে, সেটা ঘ্রাণ বাড়ানোর জন্য হলেও স্বাস্থ্যের জন্য ক্ষতিকর।

যদিও এফএসএসএআই’র অভিযোগ ও দিল্লির সর্বোচ্চ আদালতের আদেশের পর এই অভিযোগ অস্বীকার করে বিবৃতি দিয়েছে মার্কিন মুলুকের ফুড চেইনটি।

বিবৃতিতে দাবি করা হয়েছে, কেএফসির জনপ্রিয় ডিশ রিজো রাইসে কেবল স্বনামধন্য আন্তর্জাতিক সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোর কাছ থেকে নেওয়া অকৃত্রিম রং (বেটা ক্যারোটিন) ব্যবহার করা হয়।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৪

Nagad
সাউদাম্পটন টেস্টে চালকের আসনে উইন্ডিজ
চীনের আগ্রাসী কর্মকাণ্ড ঠেকাতে চায় ট্রাম্প প্রশাসন
বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন
রোববার থেকে বরিশালে ফ্লাইট চালাবে নভোএয়ার
সাহারা খাতুন ছিলেন একজন সংগ্রামী নেতা: স্বরাষ্ট্রমন্ত্রী


সাহারা খাতুনকে শেষ শ্রদ্ধা
রোয়াংছড়িতে সন্ত্রাসীদের গুলিতে নারী নিহত 
বৃষ্টিতে ভোগান্তি, বন্দরে সতর্কতা সংকেত
বনানী কবরস্থানে সাহারা খাতুনের দ্বিতীয় জানাজা
বান্দরবানের রাজগুরু বৌদ্ধ বিহারের অধ্যক্ষ আর নেই