php glass

ওষুধের মূল্য তালিকা করতে হাইকোর্টের রুল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

দেশের বিভিন্ন কোম্পানির তৈরিকৃত ওষুধের মূল্য তালিকা প্রস্তুত করা, নকল ওষুধ প্রস্তুত ও বাজারজাত বন্ধে মনিটরিং সেল গঠন, বিনামূল্যে সরকারি ওষুধের তালিকা দৈনিক পত্রিকায় প্রকাশের বিষয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

ঢাকা: দেশের বিভিন্ন কোম্পানির তৈরিকৃত ওষুধের মূল্য তালিকা প্রস্তুত করা, নকল ওষুধ প্রস্তুত ও বাজারজাত বন্ধে মনিটরিং সেল গঠন, বিনামূল্যে সরকারি ওষুধের তালিকা দৈনিক পত্রিকায় প্রকাশের বিষয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার জনস্বার্থে দায়ের করা এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

এছাড়া বিশেষজ্ঞ চিকিৎসকের ব্যবস্থাপত্র ছাড়া ওষুধের দোকানদার কর্তৃক বিক্রয়যোগ্য ওষুধের তালিকা কেন প্রস্তুত করা হবে না তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

আগামী দুই সপ্তাহের মধ্যে আইন সচিব, স্বাস্থ্য সচিব, ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল।

অ্যাডভোকেট জে আর খান রবিনের পক্ষে ১৭ ডিসেম্বর রিট আবেদনটি দায়ের করেন সুপ্রিম কোর্টের তিন আইনজীবী শরীফ ইউ আহম্মেদ, মির্জা আল মাহমুদ ও জীবন নেছা মুক্তি।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৪

বাড়ি বাড়ি বই পৌঁছে দেওয়া সুনীল গাঙ্গুলীর গল্প
রোহিঙ্গা নিপীড়নে এবার সু কি’র বিরুদ্ধে আর্জেন্টিনায় মামলা
ভারতের বিপক্ষে টস জিতে ব্যাটিং নিল বাংলাদেশ
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা সন্ত্রাসী নিহত
আসছে শীত, বাড়ছে খেজুরগাছের পরিচর্যা


ছোটপর্দায় আজকের খেলা
৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণের চেষ্টা, বখাটে আটক
মানহীন ইনসুলিনে ঝুঁকিতে রোগীরা
ভৈরবে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর মৃত্যু
১৫ নভেম্বর পর্যন্ত দিল্লির সব স্কুল বন্ধ ঘোষণা