php glass

ইজতেমা উপলক্ষে ১০০ শয্যায় উন্নীত টঙ্গী হাসপাতাল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

টঙ্গীতে মুসলিম জাহানের বৃহত্তম জমায়েতে বিশ্ব ইজতেমা শুরু হচ্ছে শুক্রবার। লাখো মুসল্লির স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে টঙ্গী হাসপাতালকে ৫০ শয্যা থেকে ১০০ শয্যায় উন্নীত করা হয়েছে।

টঙ্গী ইজতেমা ময়দান থেকে: টঙ্গীতে মুসলিম জাহানের বৃহত্তম জমায়েতে বিশ্ব ইজতেমা শুরু হচ্ছে শুক্রবার। লাখো মুসল্লির স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে টঙ্গী হাসপাতালকে ৫০ শয্যা থেকে ১০০ শয্যায় উন্নীত করা হয়েছে। বেসরকারি ক্যাম্প স্থাপন করা হয়েছে ৪৫টি।

ইজতেমা ময়দান ঘুরে দেখা যায়, এরই মধ্যে ইজতেমায় অংশ নিতে দেশ বিদেশের হাজার হাজার মুসল্লি আসতে শুরু করেছেন তুরাগ তীরে। ইজতেমায় আগত এসব মুসল্লিদের স্বাস্থ্য সেবা ও চিকিৎসা প্রদান করতে সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান কাজ করছে।

জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, কন্ট্রোল রুম স্থাপন, অ্যাজমা, হৃদরোগ, অর্থোপেডিক বিভাগ ও স্যানিটেশন টিম গঠন করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা.খন্দকার মো. সিফায়েতুল্লাহ বৃহস্পতিবার সকালে স্বাস্থ্যসেবা ও প্রস্তুতিমূলক কাজ পরিদর্শন করেছেন।এ সময় তিনি ইজতেমায় আগত মুসল্লিদের স্বাস্থ্যসেবার নানা দিক তুলে ধরে বলেন, মুসুল্লিদের সুবিধার্থে ৯টি স্ট্যান্ডবাই অ্যাম্বুলেন্স থাকবে। ইতোমধ্যে টঙ্গী সরকারি হাসপাতালকে ১০০ শয্যায় উন্নীত করা হয়েছে।

এ সময় তার সাথে গাজীপুর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. সুবাস চন্দ্র সাহা, জেলা সিভিল সার্জন ডা. মো. শাহ আলম শরীফ উপস্থিত ছিলেন।

এদিকে, সরকারি উদ্যোগের পাশাপাশি বেসরকারি উদ্যোগে ইজতেমা মাঠে ৪৫টি স্বাস্থ্য ক্যাম্প স্থাপন করা হয়েছে। পাশাপাশি ইজতেমা ময়দানে মুসল্লিদের স্বাস্থ্যসেবায় কাজ করছে র‌্যাব, ইবনে সিনা, হামদর্দসহ বিভিন্ন প্রতিষ্ঠান।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘন্টা, জানুয়ারি ২৩,২০১৪

পাথরঘাটায় বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের সান্ত্বনা দিলেন নওফেল
বৈষম্য বিলোপের লক্ষ্যে মঙ্গলবার বিশ্ব পুরুষ দিবস
মালিতে জঙ্গি হামলায় ২৪ সেনা নিহত
মেহেরপুরে পরোয়ানাভুক্ত ১২ আসামি গ্রেফতার, মাদক জব্দ
খুলনায় পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিনেও দুর্ভোগে যাত্রীরা


বড় জয়ে গ্রুপ পর্ব শেষ করলো স্পেন
‘গুড নিউজ’ নিয়ে হাজির অক্ষয়-কারিনা
শাবিপ্রবিতে শূন্য আসনে ভর্তি শুরু
রাঙামাটিতে কমছে ম্যালেরিয়া রোগীর সংখ্যা, এখন আক্রান্ত ৬২৬
সম্মিলিত প্রচেষ্টায় দেশ এগিয়ে যাচ্ছে: গণপূর্তমন্ত্রী