php glass

প্যানিক ডিজঅর্ডার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আপনার সমস্যা অনেক দিন থেকেই আপনাকে ভোগাচ্ছে, সেটা বোঝা গেলো। এর আগে মনোকথায় প্যানিক ডিজঅর্ডার নিয়ে লিখেছি। খেয়াল করে থাকলে নিশ্চয়ই পড়েছেন।

Amar age 28. Amar somosha obsession, panic disorder, sexual anxitey. aye jonne 2010 theke treatment kore aschi. aye 3.5 years amar prescribed kora medicine gulo hocche, serolux, clofranil, nexcital, tryptin, rivotril, lexotanil, indever.

 Aye oshud gulo khabar por amar somosha kichuta komleo puropuri jacchena. obsession motamuti thik thakleo panic ar problem valo hocchena. Goto 2 month holo amar oshudh ar dose hocche serolux50, rivotril.5. kintu amar problem valo hocchena puropuri. Panic ar problem ar jonne onek bar cardiologits dekhaysi. ecg, echo, T3,T4,TSH, blood sugar onek bar kora hoyse. last ETT kora hoise. report valo.kintu panic ar somosha ar obsession chinta gulo komleo puropuri jacchena. amar qustion holo ami prai 4 bochor holo oshud gulo khacchi. amake ar koto din oshud gulo khete hobe?ami oshudh chara valo thakte chai.plz amar qustion ar answer diye amake help korben.

আপনার সমস্যা অনেক দিন থেকেই আপনাকে ভোগাচ্ছে, সেটা বোঝা গেলো। এর আগে মনোকথায় প্যানিক ডিজঅর্ডার নিয়ে লিখেছি। খেয়াল করে থাকলে নিশ্চয়ই পড়েছেন।

আপনি আপনার সমস্যা লিখতে গিয়ে তিন ধরনের সমস্যার কথা উল্লেখ করেছেন। বিষয়গুলি তিন দিক না হয়ে একটি রোগও হতে পারে। আপনি ওষুধ খাচ্ছেন ঠিক আছে। ওষুধের পাশাপাশি, সাইকোথেরাপি আপনার জন্য খুবই দরকার। যদি সম্ভব হয় তবে এখুনি, সাইকোথেরাপির জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগে যোগাযোগ করুন।

জিজ্ঞেস করেছেন- ওষুধ কতদিন খেতে হবে। ওষুধ কতদিন খেতে হবে, তা নির্ভর করবে আপনার রোগের ভালো মন্দের ওপর। যদি আপনি সাইকোথেরাপি থেকে বিষয়গুলো ভালো করে বুঝে নিয়ে ও চর্চা করে সমস্যাগুলিকে নিয়ন্ত্রণে আনতে পারেন। তবে ধীরে ধীরে ওষুধ কমানো সম্ভব হবে।

প্রিয় পাঠক, ‘মনোকথা’ আপনাদের পাতা। মনোরোগ নিয়ে যে কোনো মতামত ও আপনার সমস্যার কথা জানাতে পারেন আমাদের। আমরা পর্যায়ক্রমে অভিজ্ঞ মনোরোগ বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে আপনাদের প্রশ্নের জবাব জানিয়ে দেবো। আপনি চাইলে গোপন রাখা হবে আপনার নাম-পরিচয় এমনি কি ঠিকানাও।

সমস্যার কথা জানানোর সঙ্গে সমস্যার বিস্তারিত বিবরণ, আপনার নাম, বয়স, কোথায় থাকেন, পারিবারিক কাঠামো এবং এজন্য কোনো চিকিৎসা নিচ্ছেন কি না এ বিষয়ে বিস্তারিত আমাদের জানান। শুধুমাত্র সেক্ষেত্রেই আপনার সমস্যা সম্পর্কে প্রয়োজনীয় দিক নির্দেশনা জানানো  সম্ভব হবে।

আপনার সমস্যা, মতামত বা পরামর্শ জানাতে আমাদের ই মেইল করুন-[email protected]

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৪
এসএটি

বিএবির প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
খা‌লেদার অবমাননা মামলার অ‌ভি‌যোগ গঠন শুনা‌নি ৪ ডিসেম্বর
মহেশপুরে অস্ত্রসহ ডাকাত আটক
ডিএসইর সূচক বাড়লেও কমেছে সিএসইতে
মাঠে সতীর্থকে মেরে বড় শাস্তির মুখে শাহাদাত


দীপন হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ পিছিয়ে ১ ডিসেম্বর
নতুন বিয়ে, জরুরি ঘর আর অফিস ব্যালেন্স 
বন্দুকযুদ্ধে ‘আইজ্জা ডাকাত’ নিহত
‘রোহিঙ্গাদের ফেরত পাঠানো যাবে, কিন্তু রাতারাতি সম্ভব নয়’
২ ঘণ্টা লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ কিনলেন সিসিক মেয়র