php glass

পারসোনালিটি ডিজঅর্ডার!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ব্যক্তিত্বের সমস্যা বলতে তথাকথিত চুপ-চাপ থাকা বিষয়টিকে বোঝানো হচ্ছে না। ব্যক্তিত্ব বলতে, একজন মানুষ চলতে-ফিরতে চিন্তা করতে কেমন হয়, সেটিকে বোঝানো হচ্ছে।

Sir
Amar boyos 33 weight 72 kg.height 5.7 inch. Ami sob somoy voy pai. market a gele kono kisu kinte gele voy lage, karo sathe kotha bolte voy lage. Sob somoy akta udbeg utkonthay thaki. Rasta hatar somoy mone hoy sobai amake follow korse, lojja lage. Office boss kisu bolle vison duschintay poray jay. voy a kotha bolte parina. Ami hotat  rege jai. Kono siddhanto nite pari na. Hesitate feel kori. Ami khub imaginative. Samne kono kaj thakle se kaj nia koto ki j kolpona kori tar hisab nei. Sob somay dirgho sas nite hoy. vitor theke ata sristi hoy. Please suggest me for cure from it.

Thank You

ধন্যাবাদ আপনাকে। আপনি আপনার সমস্যাটি বেশ ভালো করেই বর্ণনা করতে পেরেছেন। আপনার লেখা থেকে বোঝা যায়, আপনার ব্যক্তিত্ব এভাবেই গড়ে উঠেছে। অর্থাৎ সমস্যাটি ব্যক্তিত্বের সমস্যা।

এখানে মনে রাখতে হবে, ব্যক্তিত্বের সমস্যা বলতে তথাকথিত চুপ-চাপ থাকা বিষয়টিকে বোঝানো হচ্ছে না। ব্যক্তিত্ব বলতে, একজন মানুষ চলতে-ফিরতে চিন্তা করতে কেমন হয়, সেটিকে বোঝানো হচ্ছে।

আপনার সমস্যাটি মনে হচ্ছে, অ্যাংশাস অ্যাভয়েডেন্ট পারসোনালিটি ডিজঅর্ডার। যেখানে মানুষের নিজের জন্য সঠিক কোনো ডিরেকশন বা গতি খুঁজে পেতে কষ্ট হয়, নিজেকে বিভিন্ন কাজ থেকে বিরত রাখতে চায়, যেকোনো কিছু করতে গিয়ে অল্পতেই ঘাবড়ে যায়, ভয়ে ভয়ে থাকেন, ঘনিষ্ট সম্পর্ক তৈরি করতে অপারগ হয়, ফলে ধীরে ধীরে কাজের প্রতিও অনিহা চলে আসে। সহসাই নিজেকে অসহায় মনে করে, নিজের কনফিডেন্স কম থাকে, এমন কি অপ্রয়োজনে লজ্জাবোধ চলে আসে।

আপনার মতো যারা আছেন, তারা যত তাড়াতাড়ি বিষয়গুলোকে ঠিক করে নেবেন ততই মঙ্গল। এসবের চিকিৎসাও তুলনামূলক ভাবে সহজ কিন্তু সময় সাপেক্ষ।

ওষুধ সাহয্য করে, তবে তার থেকে সাইকোলজিকাল ও বিহেভিয়ারাল ট্রেনিং বেশি উপকারী। সোসাল স্কিল ট্রেনিং (এসএসটি) এমনই একটি পদ্ধতি। বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগে প্রতি মঙ্গলবার এই বিশেষ ট্রেনিং’র ব্যবস্থা করা হয়। আপনাকে অনুরোধ করবো সম্ভব হলে দ্রুতই যোগাযোগ করবেন।

যদি সম্ভব না হয়, তবে আপাতত ট্যাবলেট- সিটাপ্রাম ১০মি.গ্রা., সকালে নাস্তার পর একটি করে খেতে থাকেন। আর চেষ্টা করুন যত দ্রুত সম্ভব এসএসটি প্রোগ্রামে যোগ দিতে।

‘মনোকথা’ আপনাদের পাতা। মনোরোগ নিয়ে যে কোনো মতামত ও আপনার সমস্যার কথা জানাতে পারেন আমাদের। আমরা পর্যায়ক্রমে অভিজ্ঞ মনোরোগ বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে আপনাদের প্রশ্নের জবাব জানিয়ে দেবো। আপনি চাইলে গোপন রাখা হবে আপনার নাম-পরিচয় এমনি কি ঠিকানাও।

প্রিয় পাঠক, আপনার সমস্যার কথা জানানোর সঙ্গে সমস্যার বিস্তারিত বিবরণ, আপনার নাম, বয়স, কোথায় থাকেন, পারিবারিক কাঠামো এবং এজন্য কোনো চিকিৎসা নিচ্ছেন কি না এ বিষয়ে বিস্তারিত আমাদের জানান। শুধুমাত্র সেক্ষেত্রেই আপনার সমস্যা সম্পর্কে প্রয়োজনীয় দিক নির্দেশনা আমরা জানাতে পারবো।

আপনার সমস্যা, মতামত বা পরামর্শ জানাতে আমাদের ই মেইল করুন-[email protected]

বাংলাদেশ সময়: ১১৪৬ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৪
এসএটি/

ছায়ানটের শ্রোতার আসরে রবীন্দ্র সঙ্গীতের সুর
যত পড়বেন, ততই শিখবেন: বিচারপতি মোহাম্মদ ইমান আলী
দানবীর রণদাপ্রসাদ সাহার জন্ম
মেসির গোলে লিড নিয়ে বিরতিতে আর্জেন্টিনা
আইসিসিআর অ্যাওয়ার্ডে ভূষিত হলেন রেজওয়ানা চৌধুরী বন্যা


বনানীতে ট্রেনের ধাক্কায় শিশুর মৃত্যু
বরের ‘নাগিন ড্যান্স’ দেখে বিয়ে ভেঙে দিল কনে!
অশ্লীল নৃত্যের অভিযোগে যাত্রা প্যান্ডেল ভেঙে দিলো ইউএনও
মেসির গোলে এগিয়ে আর্জেন্টিনা
ফোকফেস্টে দেখা মিললো শাবনাজ-বিন্দুর