php glass

বিএসএমএমইউ’র আরো দুই বিভাগে বৈকালিক চিকিৎসাসেবা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের(বিএসএমএমইউ) সার্জারি ও অর্থোপেডিক সার্জারি বিভাগের বৈকালিক স্পেশালাইজড কনসালটেশন চিকিৎসাসেবা শুরু হচ্ছে। ২০১৩ সালের প্রথম দিন মঙ্গলবার থেকে এ সেবা প্রদান শুরু হবে।

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের(বিএসএমএমইউ) সার্জারি ও অর্থোপেডিক সার্জারি বিভাগের বৈকালিক স্পেশালাইজড কনসালটেশন চিকিৎসাসেবা শুরু হচ্ছে। ২০১৩ সালের প্রথম দিন মঙ্গলবার থেকে এ সেবা প্রদান শুরু হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদার স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

ইতিমধ্যে বিএসএমএমইউ’র ১৭টি বিভাগে এ চিকিৎসাসেবা কার্যক্রম চালু রয়েছে। ১ জানুয়ারি ২০১৩ থেকে নতুন করে জেনারেল সার্জারি ও অর্থোপেডিক সার্জারি বিভাগে এ চিকিৎসাসেবা কার্যক্রম শুরু হলে বৈকালিক স্পেশালাইজড কনসালটেশন সার্ভিসের আওতাধীন বিভাগের সংখ্যা হবে ১৯টি।

শুক্রবার ও সরকারি ছুটির দিন ছাড়া প্রতিদিন বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লকের ২য় তলা থেকে ২০০ টাকা মূল্যের টিকেট সংগ্রহ করে বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রোগীরা বিশেষজ্ঞ চিকিৎসকের কাছ থেকে এ চিকিৎসা সেবা নিতে পারবেন।

এর আগে চালুকৃত বিভাগগুলো হলো, নাক-কান ও গলা বিভাগ, কার্ডিওলজি, মেডিসিন, রিউমাটোলজি (প্রতি মঙ্গল ও বৃহস্পতিবার), এন্ড্রোক্রাইনোলজি (প্রতি মঙ্গলবার), বক্ষব্যাধি (প্রতি শনি ও মঙ্গলবার), ফিজিক্যাল মেডিসিন, অবস অ্যান্ড গাইনি, চক্ষু বিজ্ঞান, গ্যাস্ট্রোএন্টারোলজি, নেফ্রোলজি, ইউরোলজি, শিশু, নিউরোমেডিসিন, চর্ম ও যৌনরোগ, মনোরোগবিদ্যা ও লিভার বিভাগ।

উল্লেখ্য, ২০১১ সালের ১ অক্টোবর মোট ৭টি বিভাগ নিয়ে বৈকালিক স্পেশালাইজড কনসালটেশন চিকিৎসাসেবা কার্যক্রম শুরু হয়েছিল। ভবিষ্যতে রোগীদের স্বার্থে সকল বিভাগে এই সেবা কার্যক্রম চালু করা হবে।

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১২
এমএন/ সম্পাদনা: জনি সাহা, নিউজরুম এডিটর ও অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর- [email protected]

পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় শতাধিক যানবাহন
সার্কের স্বার্থে রোহিঙ্গা সমস্যার সমাধান জরুরি
প্রাঙ্গনেমো’র আয়োজনে দুই বাংলার নাট্যমেলার ১১তম আসর
ঘুমের সমস্যায়, এক মিনিটের থেরাপি!
ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ


ঘণ্টা বাজিয়ে খেলার উদ্বোধন করলেন শেখ হাসিনা
বাংলাদেশে থেকে আম-কাঁঠাল-লিচু নেবে তুরস্ক
আট কেজি স্বর্ণ শাহ আমানত বিমানবন্দরের টয়লেটে
আগের দিন আ’লীগের কমিটিতে, পরের দিন আটক
দুই পরিবর্তন নিয়ে ঐতিহাসিক টেস্টে বাংলাদেশ