ঢাকা, সোমবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০, ১৩ রবিউস সানি ১৪৪২

ফুটবল

মেসি-দেম্বেলের গোলে জুভেন্টাসের বিপক্ষে বার্সার দারুণ জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
মেসি-দেম্বেলের গোলে জুভেন্টাসের বিপক্ষে বার্সার দারুণ জয়

উসমান দেম্বেলে ও লিওনেল মেসির গোলে চ্যাম্পিয়নস লিগে জুভেন্টাসের বিপক্ষে সহজ জয় পেয়েছে বার্সেলোনা।  ‘জি’ গ্রুপের ম্যাচে ২-০ গোলে জয় পায় রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

যদিও ম্যাচে মেসিরা একগাদা গোলের সুযোগ নষ্ট করেছেন। তবে চলমান আসরে টানা দ্বিতীয় জয় পেতে কোনো সমস্যা হয়নি দলটির।

বুধবার জুভেন্টাসের ঘরের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে মুখোমুখি হয় দু’দল। তবে টানা তৃতীয়বার করোনা টেস্টে পজিটিভ হওয়া ক্রিস্টিয়ানো রোনালদো এ ম্যাচে ছিলেন না। পাশাপাশি ম্যাচের শেষদিকে ১০ জনের দলে পরিণত হয় স্বাগতিকরা।

এদিন খেলার শুরুতেই এগিয়ে যেতে পারতো বার্সা। মিডফিল্ডার মিরালেম পিয়ানিচের শট স্বাগতিক গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি ঝাঁপিয়ে ফেরানোর পর ফাঁকায় বল পেয়ে অঁতোয়ান গ্রিজমান জোরালো শট নিলেও তা পোস্টে বাধা পায়।

১৪তম মিনিটে লিড নেয় বার্সা। মেসির বাড়ানো বলে দেম্বেলে শট নেন, তবে সেই শট ফেদেরিকো চিয়েসার পায়ে লেগে দিক পাল্টে দূরের পোস্ট দিয়ে জালে জড়ায়।

বিরতির আগে মেসি, গ্রিজমান ও দেম্বেলে আরও কয়েকটি চেষ্টায় ব্যর্থ হন। তবে মাঝে জুভেন্টাসের আলভারো মোরাতা ২৩তম মিনিটে গোল করলেও তা অফসাইডের কারণে বাতিল হয়।

দ্বিতীয়ার্ধের শুরুতে ফের মোরাতা হতাশ হন। এবার গোল করলেও রেফারি দীর্ঘক্ষণ ভিএআর দেখে অফসাইডের ঘোষণা দেন। কিন্তু এরচেয়েও বেশি হতাশ হয় বার্সা শিবির। ৬২তম মিনিটে মেসির জোরালো শট পোস্টের একটু বাইরে দিয়ে যায়। ১২ মিনিট পর অধিনায়কের দারুণ পাস ধরে ডি-বক্সে ঢুকে গ্রিজমান লক্ষ্যভ্রষ্ট শট নিলে হতাশা বাড়ে বার্সেলোনার।

ম্যাচের ৮৫তম মিনিটে পিয়ানিচকে অহেতুক ফাউল করে জুভেন্টাসের ডিফেন্ডার দেমিরাল দ্বিতীয় হলুদ কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় আন্দ্রে পিরলোর দল। আর এই ভাঙা দল নিয়ে শেষ দিকে আরও একটি গোল হজম করে জুভেন্টাস। ফেদেরিকো বের্নারদেস্কি ডি-বক্সে আনসু ফাতিকে ফাউল করলে পেনাল্টিটি পায় বার্সেলোনা। সেখান থেকে গোল করতে কোনো ভুল করেননি মেসি। সেইসঙ্গে দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

বার্সার এই জয় দলটির জন্য দারুণ স্বস্তির বটে। কেননা লা লিগা সর্বশেষ তিন ম্যাচে কোনো জয় পায়নি বার্সা। এর মধ্যে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে এল ক্লাসিকোতে ৩-১ গোলে ঘরের মাঠে পরাজয়। এছাড়া ক্লাব সভাপতি হোসেপ মারিয়া বার্তোমেউ পদত্যাগ করেছেন। যদিও গত সপ্তাহে ফেরেন্সভারোসকে ৫-১ গোলে উড়িয়ে চ্যাম্পিয়নস লিগ শুরু করেছিল তারা।

গ্রুপে টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে জুভেন্টাস।

বাংলাদেশ সময়: ০৯৪১ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa