ঢাকা, মঙ্গলবার, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ২৪ নভেম্বর ২০২০, ০৭ রবিউস সানি ১৪৪২

ফুটবল

পদত্যাগ করলেন বার্সা প্রেসিডেন্ট বার্তোমেউ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০
পদত্যাগ করলেন বার্সা প্রেসিডেন্ট বার্তোমেউ

হাজারো সমালোচনাও যাদের একবিন্দু টলাতে পারেনি, সেই বার্সেলোনা বোর্ড এক সন্ধ্যার বৈঠক শেষে পদত্যাগের সিদ্ধান্ত জানিয়ে দিল।  

স্প্যানিশ সংবাদমাধ্যম 'মার্কা' জানিয়েছে, মঙ্গলবার এক জরুরী বৈঠকে বসেছিল বার্সেলোনার বোর্ড সদস্যরা।

সেখানেই পদত্যাগের সিদ্ধান্ত গ্রহণ করেন বার্সা প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তোমেউ ও তার সহকর্মীরা। মূলত আগামী নভেম্বরের শুরুতে অনুষ্ঠেয় অনাস্থা ভোটকে সামনে রেখেই সরে দাঁড়ালেন তারা।  

চরম চাপ সত্ত্বেও গত সোমবার পদত্যাগ করবেন না বলে গর্ব করে বলেছিলেন বার্তোমেউ। কিন্তু একদিনের ব্যবধানে তার সিদ্ধান্ত বদলে গেল। সেই সঙ্গে শেষ হলো তার ছয় বছরের রাজত্ব।

লিওনেল মেসির ক্লাব ছাড়তে চেয়ে পাঠানো বুরোফ্যাক্স, মাঠে বাজে ফলাফল, সমর্থকদের মধ্যে প্রচণ্ড ক্ষোভ এবং ক্লাবের আর্থিক দুরবস্থার কারণে বার্তোমেউর ভবিষ্যৎ এমনিতেই সুতোর উপর ঝুলছিল। কিন্তু এসব কিছুই তার বিদায়ের কারণ হতে পারেনি। মূলত অনাস্থা ভোটের জন্য ১৬ হাজারের বেশি স্বাক্ষর তাকে বিদায় করে দিল।

এদিকে করোনা ভাইরাস মহামারির কারণে অনাস্থা ভোট যেন পিছিয়ে দেওয়া হয় এজন্য কাতালান সরকারের কাছে আবেদন জানিয়েছিল বার্সা। কিন্তু সেখানকার সরকার ভোট আয়োজনের ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্ত নেওয়ায় বার্তোমেউ ভেঙে পড়েন। তিনি বুঝতে পারেন তার দিন শেষ। যার ফলাফল এই পদত্যাগ।

একসময় হুয়ান লাপোর্তার নেতৃত্বাধীন বোর্ডের পরিচালক হিসেবে কাজ করা বার্তোমেউ ২০১৪ সালে ক্লাবের প্রেসিডেন্ট হন। সেবার ক্লাবের সঙ্গে আইনি ঝামেলায় জড়িয়ে সান্দ্রো রোসেল সরে দাঁড়ালে কপাল খুলে যায় তার। ২০১৫ সালের জুলাই পর্যন্ত তিনি ভারপ্রাপ্ত হিসেবেই দায়িত্ব পালন করেন। এরপর ক্লাব সদস্যদের ভোটে আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে হন তিনি।

বাংলাদেশ সময়: ০৯৩৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa