ঢাকা, মঙ্গলবার, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ২৪ নভেম্বর ২০২০, ০৭ রবিউস সানি ১৪৪২

ফুটবল

ম্যানসিটিতে শেষ হচ্ছে গার্দিওলা যুগ!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
ম্যানসিটিতে শেষ হচ্ছে গার্দিওলা যুগ!

ম্যানচেস্টার সিটির মালিকপক্ষ ও সমর্থকদের মনে স্নায়ুচাপ বাসা বেঁধেছে। চলতি মৌসুমটা এমনিতেই খুব বাজেভাবে শুরু হয়েছে, তার ওপর আবার কোচ পেপ গার্দিওলাকে নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

 

সিটিজেনদের সঙ্গে গার্দিওলার চুক্তির মেয়াদ শেষ হচ্ছে ২০২১ সালের ৩০ জুন। কিন্তু পরিস্থিতি যা দাঁড়িয়েছে, তাতে এই চুক্তির মেয়াদ আদৌ বাড়ানো হবে কি না তাই নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। কাতালান কোচ নিজে থেকে ক্লাবের সঙ্গে চুক্তি নিয়ে এখনও চূড়ান্ত কিছু জানান নি। এটাই মূল সমস্যা। কারণ চুক্তি নিয়ে সিদ্ধান্তটা গার্দিওলাই নেবেন।  

গার্দিওলা যদি থেকে যান, সিটি খুশিই হবে। কিন্তু তিনি যদি নতুন কোনো চ্যালেঞ্জ নিতে দায়িত্ব ছাড়তে চান, তাহলে বেশ বিপদেই পড়বে ইংলিশ জায়ান্টরা। কারণ এই মুহূর্তে সিটির হাতে ভালো কোনো বিকল্পও নেই। কিন্তু বর্তমান পরিস্থিতি যদি দীর্ঘায়িত হয়, তাহলে মাঠের পারফরম্যান্সেও এর প্রভাব পড়তে বাধ্য। যদিও এমন কিছুর সম্ভাবনা গার্দিওলা নাকচ করে দিয়েছেন, কিন্তু মাঠের ফলাফল কিন্তু অন্য কিছুরই ইঙ্গিত দিচ্ছে।

এদিকে মাঠে টানা ব্যর্থতার প্রভাবে গার্দিওলাকে নিয়ে খুব বেশি আশা করছে না সিটিও। এজন্য এখন থেকেই তারা বিকল্প খুঁজতে শুরু করে দিয়েছে। যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম 'দ্য ডেইলি মেইল' দাবি করেছে, সিটি নাকি গার্দিওলার বিকল্প হিসেবে মাওরিসিও পচেত্তিনো এবং হুলিয়ান নাগেলসমানের ব্যাপারে ভাবছে সাবেক ইংলিশ চ্যাম্পিয়নরা।

টটেনহ্যাম কর্তৃক বরখাস্ত হওয়ার পর এখন পর্যন্ত কোনো ক্লাবে যোগ দেননি পচেত্তিনো। তবে এই আর্জেন্টাইন কোচের ধরন নিয়ে ইতিবাচক সিটির বোর্ড। নাগেলসম্যানও এই মুহূর্তে কোচদের মধ্যে একপ্রকার হটকেক। চ্যাম্পিয়নস লিগের সর্বশেষ আসরের সেমিফাইনালিস্ট লাইপজিগের এই বর্তমান কোচকে বলা হয় 'বেবি মরিনহো'। তবে সবকিছু নির্ভর করছে গার্দিওলার সিদ্ধান্তের ওপর।

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে এখন পর্যন্ত ৫ ম্যাচে ২ জয় পাওয়া ম্যানচেস্টার সিটি পয়েন্ট টেবিলের ১৩তম স্থানে অবস্থান করছে। মঙ্গলবার (২৭ অক্টোবর) বাংলাদেশ সময় দিনগত রাত ২টায় চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ম্যাচে মার্শেইয়ের মুখোমুখি হবে দলটি।  

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa