ঢাকা, রবিবার, ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০, ০৭ রবিউল আউয়াল ১৪৪২

ফিচার

জাতীয় জাদুঘরের রচনা প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণ

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
জাতীয় জাদুঘরের রচনা প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণ জাতীয় জাদুঘর আয়োজিত শিক্ষার্থীদের রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান | ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে বাংলাদেশ জাতীয় জাদুঘর আয়োজিত শিক্ষার্থীদের রচনা প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

শনিবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আয়োজিত হয়।

তিনটি বিভাগে মোট সাতজন শিক্ষার্থীকে পুরস্কার দেওয়া হয়। বিজয়ীরা হলেন মাধ্যমিক পর্যায়ে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সপ্তম শ্রেণির শিক্ষার্থী হুমাইরা আদিবা (১ম), আমির জান হাইস্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী অভিক রায় (২য়) এবং একই বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী রেজওয়ানা হক রিথি ও নবম শ্রেণির শিক্ষার্থী সৈয়দা রায়হানা তাহসিন (৩য়)।

প্রতিয়োগিতায় উচ্চমাধ্যমিক বিভাগে একমাত্র বিজয়ী হয়েছেন হলি ক্রস কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী মানতাশা ইসলাম মিথি।

বিশ্ববিদ্যালয় পর্যায়ে ১ম হয়েছেন মুন্সীগঞ্জের সরকারি হরগঙ্গা কলেজের শিক্ষার্থী শারিন শায়েরি শাফা, ২য় হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইরিন মাইরি হেরা এবং ৩য় হয়েছেন শেখ বোরহান উদ্দিন কলেজের শিক্ষার্থী আকাশ শেখ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কারের অর্থমূল্য ও সনদপত্র তুলে দেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ। এ সময় সম্মানিত অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন জাতীয় জাদুঘরের মহাপরিচালক খোন্দকার মোস্তাফিজুর রহমান এবং রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. বিশ্বজিৎ ঘোষ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় জাদুঘরের বোর্ড অব ট্রাস্টিজের সভাপতি আ আ ম স আরেফিন সিদ্দিক।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa