ঢাকা, রবিবার, ৪ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

ফিচার

ছবিতে সিলেটে ক্রেতাহীন পশুরহাট

স্টোরি নাসির উদ্দিন, ফটো মাহমুদ হোসেন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০
ছবিতে সিলেটে ক্রেতাহীন পশুরহাট কোরবানির পশুরহাট/ছবি: মাহমুদ হোসেন

সিলেট: সিলেটে বৈধ পশুর হাট বসেছে ৯০টি। মহানগর এলাকায় ১০টি এবং বাকিগুলো সিলেটের ১৩টি উপজেলায়।

সেসব হাটে এবার গরু উঠেছে প্রচুর। উঠেছে ছাগল, ভেড়া ও খাসি। কিন্তু বাজারে ক্রেতা না থাকায় মাথায় হাত পড়েছে গরু ব্যাপারীদের।  

বুধবার (২৯ জুলাই) বাংলানিউজের ক্যামেরায় ধারণকৃত দৃশ্যে উঠেছে সিলেটের গরুর বাজারের চিত্র। .ট্রাকযোগে দেশের বিভিন্ন স্থান থেকে সিলেটের পশুর হাটগুলোতে গরু নিয়ে এসেছেন ব্যবসায়ীরা। এসব গরু ট্রাক থেকে নামানো হচ্ছে বাজারে। .ট্রাকযোগে আসা গরুকে বাজারের ভেতরের পুকুরে গোসল দিচ্ছেন ব্যাপারীরা। .পশুরহাটে সারি সারি গরু বেঁধে রাখা হয়েছে। ব্যাপারীরা প্রতিটি খুঁটি টাকা দিয়ে কিনে গরু বেঁধে রাখেন। ঈদ ঘনিয়ে এলেও ক্রেতাহীন বাজারে অপেক্ষমান রয়েছেন তারা। .বাজারে ক্রেতা নেই তাই অলস সময়টুকু ঘুমিয়ে পার করছেন গরু ব্যবসায়ীরা। .বাজারে সামিয়ানা টাঙিয়ে যত্নে রাখা হয়েছে বিক্রির অপেক্ষমান কোরবানির পশু। .সিলেটের লাক্কাতুড়া সরকারি স্কুল মাঠে অস্থায়ী পশুরহাট বসানো হয়েছে। কিন্তু হাতে গোনা দু-চারজন ক্রেতা ছাড়া পুরো বাজারই ক্রেতাশূন্য। .করোনাকালে বাজারে ক্রেতা কম থাকলেও সিলেটের খামারগুলো থেকে গরু কিনতে দেখা গেছে।
 
বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa