ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

ফিচার

করোনাকালে জলকেলিতে ব্যস্ত পথশিশু-কিশোরেরা

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০১ ০৪:৪৩:৪৭ পিএম
করোনাকালে জলকেলিতে ব্যস্ত পথশিশু-কিশোরেরা ছবি: ডিএইচ বাদল

সারাদেশে চলছে করোনার দুর্যোগের আতঙ্ক। একইসঙ্গে বাংলাদেশে চলছে বর্ষাকাল। এই মৌসুমে কখনো আকাশজুড়ে ভাসতে থাকে সাদা মেঘের ভেলা।

আবার কখনো আকাশ ভেঙে গড়িয়ে পড়ে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। করোনার সংক্রমণরোধে মাস্ক পড়ে রাস্তায় নেমেছেন সাধারণ মানুষ।

এই পরিস্থিতিতে মানুষ নিজেকে ঘরবন্দি রাখলেও দলবেঁধে পথশিশু-কিশোরেরা রাস্তায় ও পার্কে ঘুরছে ও খেলছে। আবার দেখা যাচ্ছে পার্কের লেকের পানিতে লাফালাফি করছে।

বুধবার (০১ জুলাই) প্রচণ্ড তাপদাপে অতিষ্ঠ হয়ে রাজধানীর হাতিরঝিল ও চন্দ্রিমা উদ্যানের লেকের পানিতে জলকেলিতে ব্যস্ত থাকতে দেখা যায় এসব শিশুদের। তাদের জলকেলি করার মুহূর্তের কয়েকটি চিত্র ধারণ করেছেন বাংলানিউজের সিনিয়র ফটো করেসপন্ডেন্ট দেলোয়ার হোসেন বাদল। ছবি: ডিএইচ বাদলমৃত্যুঝুঁকি যেনও একটি শিশু আরেক শিশুকে লেকের পানিতে ছুড়ে ফেলছে। ছবি: ডিএইচ বাদললেকের পানির মধ্যে দাঁড়িয়ে খেলা করছে একটি শিশু। ছবি: ডিএইচ বাদলদলবেঁধে পানিতে ঝাঁপিয়ে পড়ার প্রস্তুতি নিচ্ছে শিশু-কিশোরেরা। ছবি: ডিএইচ বাদলঝুঁকি থাকলেও শিশু-কিশোরেরা দৌড়ে পানিতে ডিগবাজি দেওয়া​ চেষ্টা করছে। ​.আকাশ থেকে নিজেকে শূন্যে বিরাজ করে পানিতে নামছে একটি শিশু। ছবি: ডিএইচ বাদলদলবেঁধে পানিতে খেলায় মেতেছে পথশিশু-কিশোরেরা।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, জুলাই ০১, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa