ঢাকা, বুধবার, ৭ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

ফিচার

করোনা: শিল্পকলা একাডেমির নানা উদ্যোগ

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২২ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২০
করোনা: শিল্পকলা একাডেমির নানা উদ্যোগ

ঢাকা: করোনা ভাইরাস মোকাবেলায় বর্তমান পরিস্থিতিতে যথাসাধ্য সাহায্য দিতে এগিয়ে এসেছে সকলে। সেই ধারাবাহিকতায় নানাবিধ উদ্যোগ নিয়ে কাজ করছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি।

একাডেমির কর্তৃপক্ষ জানায়, মহাপরিচালকের নির্দেশে শিল্পকলা একাডেমি অসচ্ছল শিল্পী, সুবিধাবঞ্চিত ও শ্রমজীবী মানুষের মাঝে প্রতিদিন শুকনো খাবার বিতরণ করছে। ইতোমধ্যে চার শতাধিক পরিবারের মাঝে চাল, ডাল, তেলসহ প্রয়োজনীয় খাবার সামগ্রী বিতরণ করা হয়েছে।

এছাড়া জেলা শিল্পকলা একাডেমির সকল কর্মকর্তা, কর্মচারী, প্রশিক্ষক, শিল্পী ও সংশ্লিষ্ট সবাইকে স্বাস্থ্যবিধিসহ সরকারের সকল নির্দেশনা মেনে চলা এবং পর্যাপ্ত পরিষ্কার-পরিচ্ছন্নতা সামগ্রী সরবরাহের মাধ্যমে প্রয়োজনীয় সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করার জন্যও বলা হয়েছে।

প্রতিটি জেলায় দুস্থ ও অনাহারে থাকা পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের জন্য জেলা শিল্পকলা একাডেমিকে অর্থ প্রদানসহ নির্দেশনা প্রদান করা হয়েছে।

আর সচেতনতামূলক প্রচারণার সুবিধার্থে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে ১৪ জন বিশিষ্ট শিল্পী ও নাট্য ব্যক্তিত্বের করোনা ভাইরাস সতর্কীকরণ ভিডিও নির্মাণ ও প্রচারের ব্যবস্থা করেছে শিল্পকলা একাডেমি।  

এছাড়াও অসচ্ছল সংস্কৃতিসেবীদের অনুকূলে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মঞ্জুরীকৃত অনুদান ভাতার অর্থ জেলা শিল্পকলা একাডেমির সহযোগিতায় মোবাইল ব্যাংকিঙয়ের মাধ্যমে দ্রুত পৌঁছানোর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ০৬২০ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২০
এইচএমএস/এমআইএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa