ঢাকা, শনিবার, ৩ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারি ২০২১, ০১ জমাদিউস সানি ১৪৪২

ফিচার

‘মুজিববর্ষ-স্বাধীনতার সুবর্ণজয়ন্তী দেশের ব্র্যান্ডিং সময়’

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২০
‘মুজিববর্ষ-স্বাধীনতার সুবর্ণজয়ন্তী দেশের ব্র্যান্ডিং সময়’

ঢাকা: মুজিববর্ষ ও বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে এই বছর এবং আগামী বছর আমাদের জন্য সুবর্ণ সুযোগ। এই দুই বছর আমাদের জন্য অনেক ভাবনার সুযোগ সৃষ্টি করেছে। এক সময় আমাদের দেশ দরিদ্র দেশ হিসেবে বিশ্বে পরিচিত ছিল। এই দুই বছরে আমরা চেষ্টা করবো সারাবিশ্বে আমাদের দেশের অভাবনীয় সাফল্য তুলে ধরার জন্য। এই দুই বছর আমাদের ব্র্যান্ডিংটা আমরা তুলে ধরতে চাই সারাবিশ্বে।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থায় (বিএফডিসি) আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। গিনেস ওয়ার্ল্ড রেকর্ড খ্যাত বিশিষ্ট তবলা বিশারদ পণ্ডিত সুদর্শন দাশকে এই আয়োজনে সংবর্ধনা জানানো হয়।

অনুষ্ঠানের আয়োজন করে বঙ্গবন্ধু ফাউন্ডেশন এবং বঙ্গমাতা সাংস্কৃতকি জোট।

আয়োজনে পররাষ্ট্র মন্ত্রী বলেন, আমাদের স্বপ্ন সোনার বাংলা। দেশের সকলের জন্য একটি উন্নত, স্থিতিশীল, অর্থনৈতিক উন্নয়ন, সকল মানুষের সমান অধিকার, অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা সেবা নিশ্চিত করা হবে, আমরা সেই চেষ্টা এবং সেই উদ্দেশ্যেই কাজ করে যাচ্ছি।

পণ্ডিত সুদর্শন দাশ সম্পর্কে তিনি বলেন, তিনি ৫৫৭ ঘণ্টা ১১ মিনিট একটানা তবলা বাজিয়েছেন। এমন মানুষ আমরা পেয়েছি। এটি খুব সহজ কাজ নয়। একান্ত ইচ্ছা শক্তির মাধ্যমেই কেবল এটি সম্ভব। তিনি আমাদের বাংলাদেশের সন্তান। আমরা বীরের জাতি বলেই এটা পারি।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এ্যাড. মো. নুরুল ইসলাম ঠান্ডুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংসদ সদস্য এ কে এম ফজলুল হক, গিনেস ওয়ার্ল্ডের প্রতিনিধি সাবরিনা টুম্পা, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নির্বাহী সভাপতি মশিউর মালেক, সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন আহমেদ, বঙ্গমাতা সাংস্কৃতকি জোটের প্রতিষ্ঠাতা সভাপতি শেখ শাহ আলম প্রমূখ।

আলোচনা সভা শেষে দর্শকদের তবলা বাজিয়ে শোনান বিশ্বখ্যাত তবলা বিশারদ পণ্ডিত সুদর্শন দাশ।

বাংলাদেশ সময়: ০৪৩১ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২০
এইচএমএস/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa