php glass

জন্মশতবর্ষে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাবে মুক্তিরগান

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে

walton

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে ২০১৯ সালকে ‘বঙ্গবন্ধু বর্ষ’ হিসেবে পালনের সিদ্ধান্ত নিয়েছে ‘মুক্তিরগান’। তারই অংশ হিসেবে বঙ্গবন্ধুর এ জন্মশতবর্ষে গান, কবিতা, নৃত্য আর অভিনয়ে শ্রদ্ধাঞ্জলি জানাবে সংগঠনটি। 

রোববার (১৭ মার্চ) বিকাল ৪টায় রাজধানীর মানিক মিয়া এভিনিউতে শুরু হবে এ আয়োজন। ‘স্বাধীনতা পেয়েছি; মুক্তি আসবেই’ প্রতিপাদ্যে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে ২০১৯ সালকে মুক্তিরগান ‘বঙ্গবন্ধু বর্ষ’ হিসেবে পালনের সিদ্ধান্ত নিয়েছে তারা।

আয়োজকদের পক্ষে নবেন্দুনির্মল সাহা জয় জানান, নাচ, গান, কবিতা ও অভিনয়ে সাজানো থাকবে এই আয়োজন। অনুষ্ঠানের শুরুতেই পরিবেশিত হবে জাতীয় সংগীত। 

এরপর ‘ওই মহামানব আসে’ গানটির দলীয় পরিবেশনার পর ৭ই মার্চের ভাষণের ওপর ভিত্তি করে উপস্থাপিত হবে মাইম পরিবেশনা। এতে শিশুরা পরিবেশন করবে ‘শোনো  একটি মুজিবুরের থেকে’ নামের গান। দলীয় কণ্ঠে শিল্পীরা পরিবেশন করবেন ‘পূর্ব দিগন্তে সূর্য উঠেছে’, ‘আমরা সবাই বাঙালি’, ‘জয় বাংলা, বাংলার জয়’গানগুলো। এরপর থাকবে বর্ণিল আতশবাজি।

সবশেষে থাকবে গানপোকা, অবসকিউর ও আর্টসেলের অংশগ্রহণে কনসার্ট। অনুষ্ঠানে সাড়ে আট হাজার শিশু-কিশোরের কণ্ঠে ধারণকরা জমাকৃত বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণের ওপর শ্রেষ্ঠত্বের বিচারে ৫০ প্রতিযোগীকে পুরস্কৃত করা হবে এবং সেগুলো কোলাজ ভিডিও প্রদর্শন করা হবে। একইসঙ্গে সেরা সাত ও শ্রেষ্ঠ তিন শিক্ষা প্রতিষ্ঠানের জন্যও রয়েছে পুরস্কার।

বাংলাদেশ সময়: ০০৫২ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৯
এইচএমএস/এসআইএস

ksrm
কলমাকান্দা ৫ প্রতিষ্ঠানকে জরিমানা
রুমায় অপহৃত তিন চালকের মধ্যে ২ জন মুক্ত
দাবি পূরণ না হলে প্রত্যাবাসন চান না রোহিঙ্গারা
সাইপ্রাসে হোঁচট খেল আয়াক্স 
হালতি বিলে ৩৭৬ কেজি পোনা মাছ অবমুক্ত


স্ত্রীর শেষ স্মৃতির টানে ব্রিজ থেকে লাফ!
নীলফামারীসহ উত্তরের জেলাগুলোতে শুরু ‘ভাদর কাটানি’ 
চীনের ইয়্যুথ ক্যাম্পে ইবির ৫ সদস্যের প্রতিনিধি দল
ঢাবির ৫২তম সমাবর্তনের নিবন্ধনের সময়সীমা বৃদ্ধি
সাক্ষ্য আইন যুগোপযোগী করতে দুদকের চিঠি