জন্মশতবর্ষে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাবে মুক্তিরগান

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে

walton

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে ২০১৯ সালকে ‘বঙ্গবন্ধু বর্ষ’ হিসেবে পালনের সিদ্ধান্ত নিয়েছে ‘মুক্তিরগান’। তারই অংশ হিসেবে বঙ্গবন্ধুর এ জন্মশতবর্ষে গান, কবিতা, নৃত্য আর অভিনয়ে শ্রদ্ধাঞ্জলি জানাবে সংগঠনটি। 

php glass

রোববার (১৭ মার্চ) বিকাল ৪টায় রাজধানীর মানিক মিয়া এভিনিউতে শুরু হবে এ আয়োজন। ‘স্বাধীনতা পেয়েছি; মুক্তি আসবেই’ প্রতিপাদ্যে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে ২০১৯ সালকে মুক্তিরগান ‘বঙ্গবন্ধু বর্ষ’ হিসেবে পালনের সিদ্ধান্ত নিয়েছে তারা।

আয়োজকদের পক্ষে নবেন্দুনির্মল সাহা জয় জানান, নাচ, গান, কবিতা ও অভিনয়ে সাজানো থাকবে এই আয়োজন। অনুষ্ঠানের শুরুতেই পরিবেশিত হবে জাতীয় সংগীত। 

এরপর ‘ওই মহামানব আসে’ গানটির দলীয় পরিবেশনার পর ৭ই মার্চের ভাষণের ওপর ভিত্তি করে উপস্থাপিত হবে মাইম পরিবেশনা। এতে শিশুরা পরিবেশন করবে ‘শোনো  একটি মুজিবুরের থেকে’ নামের গান। দলীয় কণ্ঠে শিল্পীরা পরিবেশন করবেন ‘পূর্ব দিগন্তে সূর্য উঠেছে’, ‘আমরা সবাই বাঙালি’, ‘জয় বাংলা, বাংলার জয়’গানগুলো। এরপর থাকবে বর্ণিল আতশবাজি।

সবশেষে থাকবে গানপোকা, অবসকিউর ও আর্টসেলের অংশগ্রহণে কনসার্ট। অনুষ্ঠানে সাড়ে আট হাজার শিশু-কিশোরের কণ্ঠে ধারণকরা জমাকৃত বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণের ওপর শ্রেষ্ঠত্বের বিচারে ৫০ প্রতিযোগীকে পুরস্কৃত করা হবে এবং সেগুলো কোলাজ ভিডিও প্রদর্শন করা হবে। একইসঙ্গে সেরা সাত ও শ্রেষ্ঠ তিন শিক্ষা প্রতিষ্ঠানের জন্যও রয়েছে পুরস্কার।

বাংলাদেশ সময়: ০০৫২ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৯
এইচএমএস/এসআইএস

ভালোবাসা ও সহযোগিতায় ছোঁয়া সুস্থ জীবন ফিরে পাবে
বিএনপিকে বাটি চালান দিয়েও খুঁজে পাওয়া যাবে না
বিএনপি সবকিছুতে সরকারের ছায়া খুঁজছে: আইনমন্ত্রী
দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার পেলেন ক্যালিস
আইএসের সঙ্গে সম্পৃক্ত ১৪০ শ্রীলঙ্কানকে খুঁজছে পুলিশ


ত্রিপুরায় দুই ব্যক্তির মরদেহ উদ্ধার
মেলায় ১০০ লিচু ৪০০ টাকা!
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে জাতিসংঘের প্রতিনিধি দল
এবার বিগ ব্যাশ থেকেও ওয়াটসনের অবসর
৩০ এপ্রিলের মধ্যে বাকিরাও শপথ নেবেন, আশা হানিফের