ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

বিনোদন

চলেন গেলেন নন্দিত ভজনশিল্পী নরেন্দ্র চাঁচল

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
চলেন গেলেন নন্দিত ভজনশিল্পী নরেন্দ্র চাঁচল ভজনশিল্পী নরেন্দ্র চাঁচল

ভারতীয় ভক্তিমূলক গানের জগতে বড় তারকা, ভজনগায়ক নরেন্দ্র চাঁচল মারা গেছেন। শুক্রবার (২২ জানুয়ারি) দুপুরে দিল্লির একটি হাসপাতালে ৭৬ বছর বয়সে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

 

গত কয়েকমাস ধরেই বয়সজনিত অসুস্থতায় ভুগছিলেন নরেন্দ্র চাঁচল। ২৭ নভেম্বর তাকে ভর্তি করা হয় হাসপাতালে। এতদিন চিকিৎসাধীন থাকার পর অবশেষে পাড়ি জমালেন পরপারে।  

জনপ্রিয় ও নন্দিত এ ভজনশিল্পীর মৃত্যুতে শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীসহ সংস্কৃতি ও বিনোদন অঙ্গনের বহু বিশিষ্ট ব্যক্তিত্ব।  

ভক্তিগীতির জগতে বড় শিল্পী ছিলেন নরেন্দ্র চাঁচল। উত্তরভারতের জাগরণ অনুষ্ঠানের যে রেওয়াজ, যেখানে ঈশ্বরকে স্মরণ করে সারারাত জেগে ভগবানের নাম গান করেন ভক্তরা, অনেকটা বাংলার বৈষ্ণবদের অষ্টমপ্রহর নাম সংকীর্তনের মতো। তারই সাধক ছিলেন চাঁচল। ভজনগানে তার ভক্তিভাবের সমাদর হয়েছে বিভিন্ন মহলে।  

বলিউডেও গান গেয়েছেন নরেন্দ্র। তার গাওয়া ভক্তিগীতি 'পেয়ারা সাজা হ্যায়', 'চলো বুলাওয়া আয়া হ্যায়', 'ববি-র ম্যায় নি বোলনা' দারুণ জনপ্রিয় হয়েছিল। গত বছর তার গাওয়া গান ‘কিত্থো আয়া করোনা’ রীতিমতো ভাইরাল হয় ইন্টারনেটে।  

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গায়কের মৃত্যুতে শোক জ্ঞাপন করে জানিয়েছেন, ‘জনপ্রিয় ভজন গায়ক নরেন্দ্র চাঁচলজির মৃত্যুর খবরে অত্যন্ত দুঃখ পেয়েছি। উনি ভজন গানের দুনিয়ায় দারুণ কণ্ঠস্বর দিয়ে মৌলিক পরিচয় রেখেছেন। শোকের এই আবহে তার আত্মীয় পরিজনদের আমার সমবেদনা জানাই। ’

গায়কের মৃত্যুতে শোক জ্ঞাপন করেছেন চিত্রপরিচালক মধুর ভান্ডারকর, অভিনেতা মনোজ বাজপেয়ি, ক্রিকেট তারকার হরভজন সিংসহ আরও অনেকে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa