ঢাকা, বুধবার, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

বিনোদন

২৫ বছরে শাহরুখ-কাজল অভিনীত আলোচিত সিনেমাটি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
২৫ বছরে শাহরুখ-কাজল অভিনীত আলোচিত সিনেমাটি কাজল-শাহরুখ

শাহরুখ খান ও কাজল অভিনীত ব্যাপক আলোচিত সিনেমা ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’। ১৯৯৫ সালের ২০ অক্টোবর মুক্তি পেয়েছিল এই কালজয়ী সিনেমাটি।

 

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প থেকে হলিউড তারকা ক্রিস হেমসওয়ার্থ সবার মুখেই সিনেমাটির প্রশংসা শুনেছেন ভারতীয় দর্শকরা। যশরাজ ফিল্মসের এই সিনেমার ঝুলিতে রয়েছে একাধিক রেকর্ড ও পুরস্কার।  

রাজ-সিমরনের প্রেমগাথা আজও হাজার হাজার প্রেমিক-প্রেমীকার মনে প্রেমের ঢেউ তুলে। যদিও ব্লকবাস্টার ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’র একটি দৃশ্য নিয়ে যথেষ্ট সন্দিহান ছিলেন কাজল নিজে! পরবর্তীতে অন-স্ক্রিনে নিজের অভিনয় দেখে সব সন্দেহ দূর হয়েছিল নায়িকার। এই রহস্য ফাঁস করেছেন নায়িকা নিজেই।  

সিনেমাটিতে একটি দৃশ্যে প্রচণ্ড ঠাণ্ডার হাত থেকে বাঁচতে ব্র্যান্ডি (এক ধরনের বিশেষ মদ) পান করতে হয়েছিল কাজলকে। গল্প অনুসারে এরপরই  নেশা হয়ে যায় নায়িকার এবং ‘জারা সা ঝুম লু ম্যায়’ গানটির সঙ্গে নেশার ঘোরে নাচতে দেখা যায় সিমরনকে। কিন্তু এখানেই হয় সমস্যা। আসলে অভিনেত্রীর বক্তব্য অনুসারে তিনি নিজে জীবনে কোনোদিন মদ ছুঁয়েও দেখেননি।  

সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছেন, এই চরিত্রের শুট করার সময় রীতিমতো সমস্যায় পড়েছিলেন। বাস্তবায়ন নিয়েও সন্দেহ দানা বেঁধেছিল তার মনে।

কাজল বলেন, ‘যতটা খারাপ ভেবেছিলাম, ততটাও খারাপ অভিনয় আমি মাতাল হয়ে করিনি। সেটাই ছিল সবচেয়ে বড় সৌভাগ্যের বিষয়। ’ 

১৯৯৫ সালে মুক্তি পাওয়া ডিডিএলজে সিনেমায় শাহরুখ-কাজল ছাড়াও অভিনয় করেছেন অনুপম খের, অমরেশ পুরী, ফরিদা জালাল, পারমিত শেঠি, মন্দিরা বেদির মতো অভিনেতারা। সিনেমায় রাজ এবং সিমরনের প্রেম-কাহিনী, সিমরনের বাবার গোঁড়া প্রাচীনপন্থী মনোভাব এবং পরিশেষে সমস্ত বাধা অতিক্রম করে পরিবারের সম্মতিতে রাজ-সিমরনের প্রেম কাহিনির পূর্ণতা।  

১৯৯৫ সালের ২০ অক্টোবর মুক্তিপ্রাপ্ত আলোচিত এই সিনেমাটি পরিচলান করেন আদিত্য চোপড়া।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa