ঢাকা, বৃহস্পতিবার, ১৩ কার্তিক ১৪২৭, ২৯ অক্টোবর ২০২০, ১১ রবিউল আউয়াল ১৪৪২

বিনোদন

মাদাম তুসোতে নয়, স্বদেশেই নির্মিত সুশান্তের মোমের মূর্তি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২০
মাদাম তুসোতে নয়, স্বদেশেই নির্মিত সুশান্তের মোমের মূর্তি

প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের একটি মোমের মূর্তি বিশ্বখ্যাত মাদাম তুসো জাদুঘরে সংরক্ষণের দাবি জানিয়েছিলেন ভক্তরা। মাদাম তুসো সে আবেদনে সাড়া না দিলেও এবার সুশান্তের অবিকল মোমের মূর্তি বানিয়ে তাক লাগিয়েছেন ভারতেরই এক মোমশিল্পী।

 

পশ্চিমবঙ্গের আসানসোলের মোম ভাস্কর্য শিল্পী সুশান্ত রায় তৈরি করেছেন প্রয়াত অভিনেতার মোমের মূর্তি। তবে কারও সৌজন্যে নয়, অভিনেতাকে স্মরণে রাখতে ও সম্মান জানাতে তিনি নিজেই মূর্তিটি তৈরি করে রাখলেন আসানসোলের ওয়াক্স মিউজিয়ামে।

এর আগে ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির মোমের মূর্তি গড়ে প্রশংসা পেয়েছিলেন স্বয়ং রাষ্ট্রপতির কাছ থেকেই।

মহালয়ার পবিত্র দিনে ছোট আয়োজনের মধ্য দিয়ে প্রিয় অভিনেতা সুশান্ত সিং রাজপুতের ৫ ফুট ১০ ইঞ্চি মোমের মূর্তি উন্মোচন করলেন। বিশেষ এই দিনে অন্য এক সুশান্ত সিং রাজপুতকে দেখলেন শহরবাসী। সেই একই চেহারা, একই উচ্চতা, অমলিন মুখের হাসি নিপুণভাবে শিল্পী তুলে ধরেছেন তার শিল্পকর্মের মধ্য দিয়ে। একটি চেয়ারের সামনে হাত দিয়ে হাসি হাসি মুখে দাঁড়িয়ে সুশান্ত। ভেতরে সাদা টি-শার্ট, উপরে বোতাম খোলা ডেনিম জ্যাকেট। আনসেভ কিন্তু ট্রিমিং করা রাফ অ্যান্ড টাফ লুক, আর সেই অগোছালো ব্যাকব্রাশ চুল। ভক্তরা যতই দেখছেন, ততই অভিভূত হয়ে যাচ্ছেন। যেন চোখের সামনে সত্যিই দাঁড়িয়ে রয়েছেন ধোনি বায়োপিকের সেই হিরো।

শিল্পী সুশান্ত রায় বলেন, ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ সিনেমা দেখার পরেই আমি অভিনেতার গুণমুগ্ধ হয়ে পড়ি। কিন্তু তাঁর হঠাৎ মৃত্যু সবার মতো আমাকেও নাড়িয়ে দেয়। অভিনেতাকে স্মৃতিতে রাখতে তাঁর প্রতি সম্মান জানাতে মোমের মূর্তিটি তৈরি করলাম। গত দেড় মাসের প্রচেষ্টায় এই মূর্তিটি পূর্ণাঙ্গরূপ পেয়েছে। দেশবাসীর সঙ্গে আমিও চাই তাঁর অস্বাভাবিক মৃত্যুর পূর্ণাঙ্গ তদন্ত হোক।

উল্লেখ্য, আসানসোলের মোম ভাস্কর্য শিল্পী সুশান্ত রায় এর আগে বহু বিখ্যাত ব্যক্তির মোমের মূর্তি তৈরি করেছেন। কলকাতার নিউটাউনে মাদার ওয়াক্স মিউজিয়ামের বেশিরভাগ মোমের মূর্তি তাঁরই তৈরি। রাজস্থানের ওয়াক্স মিউজিয়ামেও তাঁর তৈরি মূর্তি রয়েছে। আসানসোলের মহিশীলা কলোনীতে তাঁর নিজস্ব ওয়াক্স মিউজিয়ামেও অনেক মূর্তি রয়েছে। অমিতাভ বচ্চন, জ্যোতি বসু, কপিল দেব, শচীন, সৌরভদের পাশেই এবার শোভা পাব সুশান্ত সিং রাজপুতের মূর্তি।  

বাংলাদেশ সময়: ২১৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa