ঢাকা, বৃহস্পতিবার, ১৩ কার্তিক ১৪২৭, ২৯ অক্টোবর ২০২০, ১১ রবিউল আউয়াল ১৪৪২

বিনোদন

কঙ্গনাকে খুচিয়ে বিব্রত হলেন ঊর্মিলা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২০
কঙ্গনাকে খুচিয়ে বিব্রত হলেন ঊর্মিলা কঙ্গনা রনৌত ও ঊর্মিলা মাতণ্ডকর

বলিউডে মাদক কারবার নিয়ে সোচ্চার অভিনেত্রী কঙ্গনা রনৌতের বিরুদ্ধে অনেকেই সমালোচনা ও আক্রমণ করছেন। এ তালিকায় সবশেষ যোগ দিয়ে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন অভিনেত্রী ঊর্মিলা মাতণ্ডকর।

 

বলিউডে মাদকসেবন নিয়ে কঙ্গনা রনৌত বলেছিলেন, বলিউডের ৯৯ শতাংশই নাকি মাদক গ্রহণ করেন। তার এ বক্তব্যের বিরুদ্ধে মুখ খুলেছিলেন ‘রঙ্গিলা’খ্যাত অভিনেত্রী ঊর্মিলা মাতণ্ডকর। তিনি বলেছিলেন, ‘কঙ্গনার রাজ্য হিমাচল মাদক সেবনের আখড়া। তার উচিত আগে সেই সমস্যার সমাধান করা। যে অভিনেত্রী সাধারণ মানুষের করের টাকায় ওয়াই ক্যাটাগরির সুরক্ষা নিয়ে চলাফেরা করছেন, তিনি কেন পুলিশকে তার রাজ্যের মাদক চক্রের খবর দিতে পারছেন না?’

প্রসঙ্গত, ঊর্মিলা ২০১৯ সালের লোকসভা ভোটের সময় কংগ্রেসে যোগ দিয়েছিলেন। তিনি মুম্বাই-উত্তর লোকসভা কেন্দ্রে কংগ্রেসের হয়ে লড়েছিলেন। কিন্তু হেরে যান বিজেপির কাছে। পক্ষান্তরে, কঙ্গনা ‘বিজেপি-ঘনিষ্ঠ’ বলেই মনে করা হয়। ফলে ঊর্মিলার কঙ্গনাকে আক্রমণের পিছনে রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে বলে ধরে নেওয়া যেতে পারে। কিন্তু প্রাক্তন কংগ্রেসনেত্রীর আক্রমণের জবাবে কঙ্গনা যা বলেছেন, তাতে এর জল বহুদূর গড়ানোর সম্ভাবনা। কঙ্গনার কথায়, ‘ঊর্মিলাকে কি কেউ তার অভিনয় দক্ষতার জন্য চেনেন? নাহ্। তা হলে উনি কেন বিখ্যাত? উনি বিখ্যাত সফট পর্নে অভিনয় করার জন্য। ’ এছাড়াও জনগণের করের টাকা প্রসঙ্গে কঙ্গনা দাবি করেন, প্রতিবছর তিনিও সরকারকে ২০ কোটি রুপি কর দিয়ে থাকেন। বলিউডে সর্বোচ্চ করদাতা অভিনেত্রী তিনিই।  

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই কঙ্গনা বলিউডের বড় অংশে মাদকের নিয়মিত ব্যবহার নিয়ে সরব। বস্তুত, এ বিষয়ে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিও আড়াআড়ি বিভক্ত হয়ে গেছে।  

ইতোমধ্যে কঙ্গনার বক্তব্যের কড়া সমালোচনা করেন সমাজবাদী পার্টির সাংসদ ও অমিতাভপত্নী জয়া বচ্চন। তিনি বলিউডের মাদকযোগের অভিযোগ উড়িয়ে দেন। দ্রুত জয়ার পাশে দাঁড়ান অভিনেত্রী তাপসী পান্নু, স্বরা ভাস্করের মতো বলিউডের কঙ্গনা-বিরোধী লোকজন। পাল্টা বিবৃতি জারি করেন কঙ্গনাও। এর মধ্যেই প্রকাশ্যে আসে ঊর্মিলার বক্তব্য। একটি সাক্ষাৎকারে ঊর্মিলা কঙ্গনাকে আক্রমণ করেন তার রাজ্য হিমাচলের মাদক কারবার নিয়ে। পাশাপাশি তিনি আরও বলেন, ‘শাসকদলের থেকে ভোটের টিকিট পাওয়ার জন্যই বলিউডের ভাবমূর্তি নষ্ট করছেন কঙ্গনা। ’

এমন বক্তব্যের পর কঙ্গনা যে পাল্টা মুখ খুলবেন, সেটা প্রত্যাশিতই ছিল। তিনি বলেছেন, চাইলে খুব সহজেই তিনি বিজেপির টিকিট পেতে পারেন। তার জন্য তাকে এতকিছু করতে হবে না। পাশাপাশি প্রশ্ন করেছেন, ‘ঊর্মিলা টিকিট পেতে পারলে আমি পেতে পারি না?’

জয়ার মতো এবার উর্মিলার পাশেও দাঁড়িয়েছে বলিউডের কঙ্গনা-বিরোধী অংশ। যেখানে রয়েছেন স্বরা ভাস্কর, পূজা ভাট, অনুভব সিনহা, ফারহা খানের মতো তারকারা। তাদের বক্তব্যের মোদ্দা কথা, কঙ্গনার কোনও মন্তব্যকেই গুরুত্ব দিতে নারাজ তারা।  

টুইটারে স্বরা ভাস্কর বলেন, এখনও রঙ্গিলা, সত্য, মাসুমের মতো সিনেমাতে ঊর্মিলার কাজ আমাকে অবাক করে। এরপর ফারহা খান অনেকটা সরাসরিই বলেন, প্রতিভা নিজগুণেই নজর কাড়ে। গলা ফাটিয়ে তার প্রচারের প্রয়োজন পড়ে না।  

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa