অস্কারে বিরল তালিকায় নাম লেখালেন স্কারলেট জোহানসন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘ম্যারেজ স্টোরি’ সিনেমার দৃশ্যে স্কারলেট জোহানসন

walton

আসছে রোববার (৯ ফেব্রুয়ারি) বসতে চলেছে বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাকর অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের আসর। আর এই আয়োজনে ব্যতিক্রমী তালিকায় নাম লিখেছেন হলিউড অভিনেত্রী স্কারলেট জোহানসন। একাধারে তিনি সেরা অভিনেত্রী এবং সেরা পার্শ্বঅভিনেত্রীর পুরস্কারের জন্য মনোনয়ন পেয়ে গড়েছেন বিরল কৃতিত্ব। 

স্কারলেটের আগে মাত্র ১১ জন এই বিরল সম্মান পেয়েছেন। ১৯৩৯ সালে ফে বেইনটার, ১৯৪৩ সালে টেরেসা রাইট, ১৯৪৫-এ ব্যারি ফিৎজেরাল্ড, ১৯৮৩ সালে জেসিকা ল্যাং, ১৯৮৯-এ সিগারনি উইভার, ১৯৯৩-সালে আল পাচিনো, ১৯৯৪-এ হোলি হান্টার এবং এমা থম্পসন, ২০০৩ সালে জুলিয়ান মুর, ২০০৫ সালে জেমি ফক্স, ২০০৮-এ কেট ব্ল্যানচেট এই সম্মান পেয়েছিলেন। তারপরই চলতি বছরে স্কারলেট জোহানসন যোগ হলেন এই সংক্ষিপ্ত তালিকায়।

স্কারলেট জোহানসন

‘ম্যারেজ স্টোরি’ সিনেমার জন্য সেরা অভিনেত্রীর বিভাগে মনোনয়ন পেয়েছেন স্কারলেট। পাশাপাশি ‘জোজো র‌্যাবিট’ সিনেমার জন্য পেয়েছেন সেরা পার্শ্বঅভিনেত্রীর মনোনয়ন। 

তবে একই সঙ্গে দু’টি বিভাগ থেকেই অস্কার এখনও পর্যন্ত আগের ১১ জনের কেউ-ই পাননি। তাই স্কারলেট যদি দু’টি বিভাগেই অস্কার পান, তা হলে তিনি আরও এক বিরল সম্মান পেয়ে যাবেন আগামী রোববার (৯ ফেব্রুয়ারি)।

‘অ্যাভেঞ্জার্স’ সিরিজের মতো জনপ্রিয় বাণিজ্যিক ফ্র্যাঞ্চাইজিতে কাজ করার পাশাপাশি স্কারলেট নিয়মিত অন্য ধরনের ছবিতেও অভিনয় করেন। ‘ম্যারেজ স্টোরি’র জন্য তিনি ইতোমধ্যেই গোল্ডেন গ্লোবে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছিলেন। যদিও সেই মঞ্চে জিততে পারেননি তিনি। এবার অপেক্ষা অস্কারে দু’টি বিভাগের একটিতেও তার ভাগ্য সুপ্রসন্ন হয় কিনা তা দেখার।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২০
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন: হলিউড
শেবামেকে করোনা ল্যাব, বুধবার শুরু হচ্ছে প্রশিক্ষণ-টেস্ট 
যাত্রাবাড়ীতে কর্মহীন মানুষের মধ্যে যুবলীগের ত্রাণ বিতরণ
করোনা সেবা দেওয়া স্বাস্থ্যকর্মীদের জন্য পুরস্কার ঘোষণা
চলে গেলেন রিয়াল, বার্সা, অ্যাতলেটিকোর সাবেক কোচ অ্যান্টিচ
করোনা: বরিশাল জেলায় প্রবেশে নিষেধাজ্ঞা


সাজেকে ‘হাম-রবেলা’ টিকা ক্যাম্পেইন শুরু
ত্রিপুরায় করোনায় আক্রান্ত একজন শনাক্ত
বিনিয়োগ বাড়লেও ইপিজেডে কমেছে জনবল
করোনা: লালমনিরহাটে বেগুনের কেজি ২ টাকা!
হাসপাতাল থেকে ফিরিয়ে দেওয়ায় রাস্তায় ইজিবাইকে জন্ম নিলো শিশু